লিবিয়ায় হাফতারের সন্ত্রাসী বাহিনীর হামলায় প্রায় ২০০ মুহাজির হতাহত!

0
408

লিবিয়ার রাজধানী ত্রিপোলির বাইরে একটি অভিবাসী (মুহাজির) শিবিরে হামলায় অন্তত ৮০ জন অভিবাসী নিহত হয়েছেন। দেশটির কয়েকটি বেসরকারি সংবাদ সংস্থার কর্মকর্তারা এই খবর জানিয়েছেন। ঐ ঘটনায় আহত হয়েছেন আরও ১২০ জন।
যদিও প্রাথমিকভাবে বিভিন্ন সংবাদ সংস্থাগুলো ৪০ জন নিহত ও ৮০ জন আহত হবার কথা জানিয়েছিল, কিন্তু সর্বশেষ রিপোর্ট অনুযায়ী হতাহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০০ জনে।

কুফ্ফার জাতিসংঘ সমর্থিত সরকার (ফায়েজ আল-সেরাজ) এবং দেশটির স্বাধীনতাকামী বিদ্রোহী গ্রুপগুলো জানায় যে, দেশটির মুরতাদ খালিফা হাফতারের সন্ত্রাসী বাহিনীর বিমান হামলার কারণে এই হতাহতের ঘটনা ঘটেছে।

অন্যদিকে খালিফা হাফতার এর নেতৃত্বাধীন গ্রুপগুলো অবশ্য বলছে, এই হামলার জন্য দায়ী দেশটির (মুরতাদ) সরকারি বাহিনী। তবে নিরপেক্ষ সংবাদ সংস্থার কর্মকর্তারা এই হামলার জন্য দায়ী করছেন মুরতাদ হাফতারের বাহিনীকে।

নিহতদের মধ্যে বেশিরভাগই আফ্রিকা অঞ্চলের বাসিন্দা। লিবিয়া থেকে সাগর পাড়ি দিয়ে ইউরোপে পৌঁছানোর চেষ্টা করছিলেন তারা।

হামলার সময় ঘটনাস্থলে থাকা লোকজন জানান যে, ‘আমরা রাতের অন্ধকার আর বোমার আঘাতের কারণে পুরো এলাকা পরিষ্কারভাবে দেখতে পাচ্ছিলাম না। হামলার কারণে পুরো ক্যাম্পটি বিদ্যুত বিচ্ছিন্ন হয়ে পড়ে, কিন্তু অ্যাম্বুলেন্স আসার পর যা দেখলাম তা খুবই ভয়ংকর ছিল। বিভিন্ন স্থানে রক্ত এবং মানুষের শরীরের টুকরোও ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখেছি, আমাদের জন্য এই মুহূর্তটি ছিল খুবই ভয়ংকর, আমরা সবাই খুব শংকিত ছিলাম যে, কখন আবারো বিমান হামলায় আমাদেরও এই পরিণতি হয়!’

ঘটনাস্থলের কিছু দৃশ্য-

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন