গত ২৪ ঘন্টায় আফগান যুদ্ধে তালেবান মুজাহিদদের হামলায় ১৩৫ কুফফার সেনা হতাহত !

0
503

 

ইমারতে ইসলামিয়া আফাগানিস্তানের মুখপাত্র মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ জানান যে, গত ৪ জুলাই আফগানিস্তানের ২২টি প্রদেশে তালেবান মুজাহিদদের ৩৮টি হামলায় মার্কিন মদদপুষ্ঠ আফগান মুরতাদ বাহিনীর ১৩৫ সদস্য হতাহত হয়।

আল-ফাতাহ অপারেশনের ধারাবাহিকতায় গত ৪ জুলাই বৃহস্পতিবার আফগানিস্তানের ২২টি প্রদেশে ক্রুসেডার আমেরিকা ও তাদের গোলাম আফগান মুরতাদ বাহিনীর উপর প্রায় ৩৮টি সফল অভিযান পরিচালনা করেছেন ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালেবান মুজাহিদগণ।

তালেবান মুজাহিদদের এসকল সফল হামলায় আফগান মুরতাদ বাহিনীর ২ উচ্চপদস্থ কমান্ডারসহ ৯২ এরও অধিক সেনা ও পুলিশ সদস্য নিহত হয়, আহত হয় আরো ২ কমান্ডারসহ ৪৩ এরও অধিক সেনা ও পুলিশ সদস্য। এছাড়াও সামরিক বাহিনীর ১৯ সদস্য তালেবান মুজাহিদদের সামনে আত্মসমর্পণ করে।

মহান আল্লাহ তায়ালার অনুগ্রহ ও সাহায্যে মুজাহিদগণ তাদের এসকল সফল অভিযানের মাধ্যমে ৮টি সামরিক পোস্ট বিজয়ের পাশাপাশি ১৮ ধরণের সামরিক যুদ্ধাস্ত্র গনিমত লাভ করেন। মুজাহিদের হামলায় ধ্বংস হয়ে যায় আফগান মুরতাদ বাহিনীর ১২টি ট্যাংক,হ্যাম্বি ও রেঞ্জার গাড়ি।

বিপরীতে, ঐদিন মুরতাদ বাহিনীর পালটা আঘাতে ইনশাআল্লাহ শাহাদাত বরণ করেন ২জন জানবায তালেবান মুজাহিদ এবং আহত হন আরো ৩জন মর্দে মুজাহিদ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন