তালেবানদের হাত থেকে বাঁচতে আইএস যোদ্ধারা আশ্রয় নিচ্ছে আমেরিকা ও আফগান সেনাদের কাছে!

0
738

গত এক সপ্তাহ যাবত ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের তালেবান মুজাহিদগণ ক্রুসেডার আমেরিকা ও তাদের গোলাম আফগান মুরতাদ বাহিনীর পাশাপাশি আইএস সন্ত্রাসীদের ফেতনা থেকে খোরাসানের ভূমিকে মুক্ত করতে বড়ধরণের সফল অভিযান শুরু করেছেন।

তালেবান মুজাহিদদের সমর্থিত সংবাদ সংস্থাগুলোর হিসাব মতে বিগত এক সপ্তাহে আফগানিস্তানের কুনার ও নানগারহার প্রদেশে তালেবান মুজাহিদদের খারেজি ফেতনা নির্মূলে পরিচালিত অভিযানে এখন পর্যন্ত প্রায় ১১৫ এরও অধিক আইএস সন্ত্রাসী নিহত হয়েছে এবং আহত হয়েছে আরো শতাধিক আইএস সন্ত্রাসী। নিহত আইএস সন্ত্রাসীদের মাঝে তাদের সাংগঠনিক দায়িত্বশীল সিরাজও রয়েছে।

অন্যদিকে তালেবানদের হাত থেকে বাঁচতে এলাকা ছেড়ে পলায়ন করে আইএস সন্ত্রাসীরা, পরে নিজেদের অস্ত্রসহ আত্মসমর্পণ করে আফগান মুরতাদ সেনাদের নিকট, তারপরেও সত্যের পথে ফিরে আসতে নারাজ এই ফেতনাবাজ দলটির সদস্যরা।

শুধু গত ৬ দিনেই নানগাহার ও কুনার প্রদেশ হতে প্রায় ৪৩ আইএস সন্ত্রাসী আফগান মুরতাদ সেনাদের নিকট আত্মসমর্পণ করেছে। তবে অনেকেই আইএসের আত্মসমর্পণকে আত্মসমর্পণ বলছেন না, বরং তারা আত্মসমর্পণের নামে আফগান বাহিনীর ছায়াতলে আশ্রয় গ্রহণ করছে বলে তাদের অভিমত। যদিও উভয়টিই লাঞ্চনার বিষয়। এর চেয়ে সত্য কথা হচ্ছে আফগানিস্তানে আইএসদেরকে কুফ্ফার বাহিনী নিজেদের স্বার্থে ব্যবহার করছে, তারা তাদের প্রয়োজনমত বিভিন্ন স্থান হতে আইএস সদস্যদেরকে নানগারহার ও কুনারে ছেড়ে দিয়ে যাচ্ছে, আবার যখন তালেবানদের হামলা শুরু হয় তখন হেলিকপ্টর ও স্থল পথে নিরাপত্তা দিয়ে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হচ্ছে। যার প্রমাণ আমরা ইতিপূর্বে অনেকবারই দেখেছি।

খারেজী আইএসের সদস্যরা শামের ময়দানে মুসলিমদের বিজয়কে যেভাবে বর্তমানে লাঞ্চনাকর পর্যায়ে নিয়ে গেছে, তেমনি আফগানিস্তানেও সেই প্রচেষ্টা চালাচ্ছে। আল্লাহর অনুগ্রহে এখন পর্যন্ত আফগানিস্তানে আইএস খারেজীরা তেমন কোন সুবিধা করে উঠতে পারেনি।

আফগান মুরতাদ সেনাদের কাছে খারেজীদের আত্মসমর্পণের কিছু দৃশ্য-

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন