আফগানে ইমান-কুফরের লড়াইয়ে গতপরশুর হামলায় হতাহত ১৭৩ কুফফার সেনা!

0
482

ইমারতে ইসলামিয়ার মুখপাত্র ক্বারী মুহাম্মদ ইউসুফ আহমাদী হাফিজাহুল্লাহ্ জানান যে, গত ৫ জুলাই ১৯টি প্রদেশে দীর্ঘ ২৪ ঘন্টার যুদ্ধে তালেবান মুজাহিদদের হামলায় হতাহত হয়েছে ১৭৩ আফগান সেনা।

আল-ফাতাহ অপারেশনের ধারাবাহিকতায় গত ৫ জুলাই আফগানিস্তানের ১৯টি প্রদেশে প্রায় ৫১টি ছোট বড় অভিযান পরিচালনা করেছেন তালেবান মুজাহিদগণ।

তালেবান মুখপাত্র জানান, মুজাহিদদের পরিচালিত ঐসকল হামলায় আফগান মুরতাদ বাহিনীর ৪ উচ্চপদস্থ কমান্ডারসহ ১৩০ এরও অধিক আফগান সেনা ও পুলিশ সদস্য নিহত হয়। আহত হয় আরো ৪৩ সেনা ও পুলিশ সদস্য। অন্যদিকে মুজাহিদদের হাতে বন্দী হয় ১ কমান্ডারসহ ১৪ সেনা এবং আত্মসমর্পণ করে আরো ৩ সেনা।

আলহামদুলিল্লাহ, মহান আল্লাহ তায়ালার অনুগ্রহে মুজাহিদগণ তাদের পরিচালিত অভাযানগুলোর মাধ্যমে বড় ২টি শহর ও ১৮টি চেকপোস্ট বিজয়ের পাশাপাশি ৪টি ট্যাংক, ২টি মোটরসাইকেল, ৮৮টি ভারি যুদ্ধাস্ত্র ও অনেক সামরিক সরঞ্জামাদি গনিমত লাভ করেন। অন্যদিকে মুজাহিদদের হামলায় মুরতাদ আফগান বাহিনীর ২৬টি ট্যাংক, হ্যাম্বি, রেঞ্জার গাড়ি এবং ৯টি মোটরসাইকেলসহ অনেক সরঞ্জামাদি ধ্বংস হয়ে যায়।

বিপরীতে আফগান মুরতাদ বাহিনীর হামলায় ইনশাআল্লাহ শাহাদাত বরণ করেন ৫ জন তালেবান মুজাহিদ এবং আহত হন আরো ১৩ জন মুজাহিদ। এছাড়াও আফগান মুরতাদ বাহিনী ফারইয়াব প্রদেশের একটি বাজারে সাধারণ মুসলিমদের উপর হামলা চালালে সেখানে হতাহত হন প্রায় ৪০ জন নিরপরাধ সাধারণ আফগান মুসলিম।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন