আফগানিস্তানে তালেবান মুজাহিদদের হামলায় ১৭৫ মুরতাদ সেনা হতাহত!

0
564

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের মুখপাত্র মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ হাফিজাহুল্লাহ জানান যে, গত ৬ জুলাই দীর্ঘ ২৪ ঘন্টায় আফগানিস্তানে তালেবান মুজাহিদদের ৪৮টি হামলায় ১৭৫ এরও অধিক আফগান মুরতাদ সেনা নিহত ও আহত হয়। মুজাহিদগণ বিজয় করতে সক্ষম হন ৭১টি গ্রাম, ১৪টি পোস্ট ও ৬৫০০ পরিবারের বিশাল এলাকা।

আফগানিস্তানের ১৯টি প্রদেশে গত ৬ জুলাই দীর্ঘ ২৪ ঘন্টায় তালেবান মুজাহিদগণ প্রায় ৪৮টি অভিযান পরিচালানা করেন। মুজাহিদদের এসকল হামলায় আফগান মুরতাদ বাহিনীর এক কমান্ডারসহ ১২৩ সেনা ও পুলিশ সদস্য নিহত হয়। আহত হয় সামরিক বাহিনীর আরো ৫২ সদস্য, বন্দী হয় ৫ সেনা সদস্য।

এছাড়াও মুজাহিদদের নিকট সেচ্ছায় আত্মসমর্পণ করে আরো ৫০ আফগান সেনা সদস্য।

আলহামদুলিল্লাহ, মহান আল্লাহ্ তায়ালার অনুগ্রহ ও সাহায্যে মুজাহিদগণ তাদের এসকল সফল অভিযানের মাধ্যমে ৭১টি গ্রাম, ৬৫০০ পরিবারের বিশাল এলাকা, ১৪টি পোস্ট বিজয় এবং ১টি ট্যাংক, ২টি রেঞ্জার-গাড়ি ও ৫১টি ভারী যুদ্ধাস্ত্র গনিমত লাভ করেন।

মুজাহিদদের হামলায় ধ্বংস হয়ে যায় আফগান মুরতাদ বাহিনীর ১৬টি ট্যাংক ও রেঞ্জার-গাড়ি এবং ২টি মোটরসাইকেল। বিপরিতে ক্রুসেডার আমেরিকা ও তাদের গোলাম আফগান মুরতাদ বাহিনীর হামলায় ইনশাআল্লাহ শাহাদাত বরণ করেন ৭ জন মুজাহিদ এবং আহত হন আরো ১৪ জন মুজাহিদ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন