পল্লী বিদ্যুৎ কর্মচারীদের ভুলে ঝরে গেল দুই প্রাণ!

0
42

বরিশালের বাবুগঞ্জ উপজেলার রমজানকাঠী এলকায় পাট শাক তুলতে গিয়ে পড়ে থাকা তারে বিদ্যুতায়িত হয়ে কৃষক দম্পতির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উপজেলার রমজানকাঠী এলকার কৃষক কামাল হোসেন (৪০) ও তার স্ত্রী মমতাজ বেগম (৩০)। কামাল হোসেন ও মমতাজ দম্পতির ৩ মেয়ে ১ ছেলে সন্তান রয়েছে।

স্থানীয়রা জানান, কৃষক কামাল হোসেনের বাড়ির পাশ দিয়ে পল্লী বিদ্যুতের লাইন টানা রয়েছে। সকালে দমকা হাওয়া ও বৃষ্টিতে খুঁটি থেকে বিদ্যুতের দুটি তার ছিড়ে পড়ে। স্থানীয়রা পল্লী বিদ্যুৎ অফিসে জানালে বেলা ১১টার দিকে লোক এসে একটি বিদ্যুতের তার লাগিয়ে যায়। তবে আরেকটি তার পাট ক্ষেতে পড়েছিল। পল্লী বিদ্যুতের লোকজন সেদিকে খেয়াল না করে চলে যায়। দুপুরে পাট ক্ষেতে শাক তুলতে গিয়ে ওই তাড়ে বিদ্যুতায়িত হন মমতা বেগম। এসময় স্বামী কামাল হোসেন স্ত্রী মমতাজের ডাক চিৎকার শুনে দৌড়ে গেলে তিনিও বিদ্যুতায়িত হন। পরে প্রতিবেশীরা তাদের উদ্ধার করে পার্শ্ববর্তী উজিরপুর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

স্থানীয়রা জানান, পল্লী বিদ্যুতের লোকজনের গাফিলতির কারণেই দুটি প্রাণহানির ঘটনা ঘটেছে। তারা যদি ছিড়ে পড়ে থাকা আরেকটি তার লাগিয়ে বা জোড়া দিয়ে যেত তাহলে এ দুর্ঘটনা ঘটতো না। তারা পল্লী বিদ্যুতের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের শাস্তি দাবি করেছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন