সিরিয়ায় নুসাইরী বাহিনীর ২০টি গুরুত্বপূর্ণ পয়েন্টে হামলা চালিয়ে ২০০ সেনাকে হতাহত করেছেন আল-কায়েদা সংশ্লিষ্ট মুজাহিদগণ!

0
413

আল্লাহু আকবার কাবিরা, ওয়ালিল্লাহিল হামদ।

কুখ্যাত নুসাইরী সন্ত্রাসী বাহিনীর ২০টি গুরুত্বপূর্ণ পয়েন্ট বিজয়সহ ২০০ সেনাকে হতাহত করেছেন আল-কায়দার মুজাহিদগণ। বন্দী করা হয়েছে আরো ৪ সেনাকে।

আল-কায়দা সিরিয়ান শাখা তানযিম হুররাস আদ-দ্বীন ও তাদের নেতৃত্বাধীন “ওয়া হাররিদ্বিল মু’মিনীন” অপারেশন রুমের জানবায মুজাহিদগণ গত ৯ই জুলাই সিরিয়ার লাতাকিয়া সিটিতে বড় ধরণের এক অসাধারণ সফল অভিযান পরিচালনা করেছেন।

আলহামদুলিল্লাহ, মুজাহিদগণ মহান আল্লাহ তায়ালার উপর ভরসা করে ঐদিন সকাল ৯:০০টার সময় লাতাকিয়াতে তাদের এই অভিযানটি পরিচালনা শুরু করেন। যা দীর্ঘ কয়েক ঘন্টা যাবত স্থায়ী হয়।

মহান আল্লাহ তা’আলার অনুগ্রহ ও সাহায্যের ফলে মুজাহিদগণ খুব দৃঢ়তার সাথেই কুখ্যাত নুসাইরী মুরতাদ শিয়া ও কুফ্ফার রাশিয়ান সেনাদের বিরুদ্ধে তীব্র অভিযান চালিয়ে বড় ধরণের সফলতা লাভ করেন।

মুজাহিদগণ দীর্ঘ কয়েক ঘন্টার উক্ত লড়াইয়ের মধ্যে কুখ্যাত নুসাইরী মুরতাদ শিয়া ও কুফ্ফার রাশিয়ান বাহিনী হতে ২০টি গুরুত্বপূর্ণ সামরিক পয়েন্ট দখল করতে সক্ষম হন। এসময় এসকল স্থানে অবস্থানরত ২০০ এরও অধিক কুখ্যাত নুসাইরী শিয়া,কাফের/মুরতাদ সেনাকে হত্যা ও আহত করেন মুজাহিদগণ। বন্দী করেন আরো ৪ সেনাকে, ধ্বংস করেন কুফ্ফার বাহিনীর ২টিরও অধিক ট্যাংক ও সামরিকযান। এছাড়াও কুফ্ফার সেনাদের থেকে মুক্ত করা এলাকাগুলোর সকল ভারী, মাঝারি ও হালকা ধরণের যুদ্ধাস্ত্র গনিমত লাভ করেন মুজাহিদগণ।

মুজাহিদদের এই বিজয়ে শোক-মাতম শুরু হয়ে গেছে নুসাইরীদের মধ্যে। দীর্ঘ একবছর যাবত এমন বড় ধরণের পরাজয়, এত অধিক পরিমাণ সেনা, এলাকা ও যুদ্ধাস্ত্র হারায়নি কুখ্যাত নুসাইরী বাহিনী। আল-কায়দার জানবায মুজাহিদগণ মাত্র কয়েক ঘন্টার যুদ্ধের মাধ্যমে নুসাইরী সন্ত্রাসী বাহিনীকে আল্লাহ তা’য়ালার সাহায্য ও অনুগ্রহে এমন পরাজয়ের স্বাদ আস্বাদন করাতে পেরেছেন, আলহামদুলিল্লাহ । মুজাহিদগণের এরূপ বিজয়ে আল্লাহর শাশ্বত যে নিয়ম অর্থাৎ আল্লাহর উপর ভরসাকারীরা সংখ্যা বা অস্ত্রের স্বল্পতার কারণে পরাজিত হন না, এটাও প্রমাণিত হয়েছে পুনরায়। সকল প্রশংসা কেবলই আল্লাহর জন্য।

 

এই নিউজটির ফটো রিপোর্ট দেখুন- https://alfirdaws.org/2019/07/13/24681/

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন