সোমালিয়ায় মুজাহিদদের হামলায় ১৩ ক্রুসেডারসহ ১০০ কুফ্ফার সেনা হতাহত!

0
328

আল্লাহু আকবার কাবীরা।
গত ১২ই জুলাই সোমালিয়ায় আল-কায়দা শাখা হারাকাতুশ শাবাবের ৪ জন জানবায মুজাহিদের এক অসাধারণ হামলায় ১৩ ক্রুসেডারসহ ১০০ এরও অধিক কুফ্ফার ও মুরতাদ সেনা হতাহত হয়।

হারাকাতুশ শাবাব মুজাহিদদের পক্ষ হতে জানানো হয় যে, গত ১২ জুলাই দক্ষিণ সোমালিয়ার কাসমায়ু শহরে অবস্থিত “আসয়াসী” নামক একটি সামরিক হোটেলকে অবরুদ্ধ করে সন্ধ্যা বেলা হতে অভিযান শুরু করেন মুজাহিদগণ। হোটেলটিতে এসময় ক্রুসেডার আমেরিকা, ব্রিটেন, কানাডা, চীন, কেনিয়া, তানজেনিয়া এবং সোমালিয়ার অনেক উচ্চপদস্থ অফিসার ও সেনা কর্মকর্তারা অবস্থান করছিল, আর এমন উত্তম একটি সময়কেই হামলার জন্য বেছে নিয়েছিলেন হারাকাতুশ শাবাবের ইনগিমাসী মুজাহিদগণ।

ঐদিন সন্ধ্যা হতে শুরু হওয়া উক্ত অভিযান ১৬ ঘন্টা পার হওয়ার পর সমাপ্ত ঘোষণা করেন হারাকাতুশ শাবাব মুজাহিদগণ। আর এই ১৬ ঘন্টার অসাধারণ ও সফল অভিযানে কুফ্ফার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধে অংশগ্রহণ করেন মাত্র ৪ জন আল-কায়দার জানবায ইনগিমাসী মুজাহিদ।

আলহামদুলিল্লাহ, হারাকাতুশ শাবাব মুজাহিদদের উক্ত সফল ও বরকতময়ী অভিযানের ফলে ৪০ এরও অধিক কুফ্ফার ও মুরতাদ নিহত হয়। নিহতদের মাঝে সরকারী অনেক উচ্চপদস্থ কর্মকর্তা, রাজনীতিবিদ, গোয়েন্দা, সেনাকর্মকর্তা এবং ১২ ক্রুসেডার নিহত হয়। নিহত ১২ ক্রুসেডারদের মধ্যে ব্রিটেনের ২, আমেরিকার ২, কানাডার ১, চীনের ২, কেনিয়ার ৩ এবং তানজেনিয়ার ৩ নাগরিক রয়েছে, তবে এই সংখ্যা আরো বাড়বে বলেই মন্তব্য করছেন সাংবাদিকরা।

এছাড়াও মুজাহিদদের উক্ত সফল ইনগিমাসী হামলায় আহত হয় ৬০ এরও অধিক ক্রুসেডার ও মুরতাদ সদস্য।

Facebook Comments

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন