সৌদিতে সালমান আল আওদাহর বিপক্ষে মৃত্যুদণ্ডের রায়ের আশঙ্কা!

0
198

সৌদি আরবের বিশিষ্ট ধর্মীয় স্কলার ও প্রখ্যাত দাঈ ডক্টর সালমান আল আওদাহর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা মামলার রায় আগামীকাল ঘোষণা করা হবে।

রোববার (২৮ এপ্রিল) নতুনভাবে শুনানি শেষে তার মামলার রায় প্রদান করার কথা রয়েছে।

এদিকে শুক্রবার (২৭ জুলাই) আন্তর্জাতিক বার্তা সংস্থা ‘অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল’ আল ওতান ভয়েজের সূত্রে জানিয়েছে, নতুন এই শুনানিতে সালমান আল আওদাহর বিপক্ষে মৃত্যুদণ্ডের রায় আসতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে।

আল জাজিরা বলছে, ‘অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল’ দাবি জানিয়েছে, সালমান আল আওদাহর বিপক্ষে রাষ্ট্রপক্ষের আনা অভিযোগগুলো যদি সত্য হয়, তবে কেন তার বিচারকার্য প্রকাশ্যে করা হচ্ছেনা? সংস্থাটির বক্তব্য হলো, অভিযোগগুলো প্রমাণিত নয়-এজন্য দ্রুত শায়েখ সালমানের মুক্তি চাই।

অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল-এর সঙ্গে সহমত পোষণ করেছেন সৌদির প্রভাবশালী গণমাধ্যম আশ শারকুল আওসাতের গবেষণা বিভাগের পরিচালক লিন মা’লুফ। তিনি বলেন,আমরা গভীরভাবে উদ্বিগ্ন যে, শায়েখ সালমান আল আওদাহর বিরুদ্ধে মৃত্যুদণ্ডের রায় দেয়া হতে পারে।

উল্লেখ্য, ডক্টর শায়েখ সালমান আল আওদাহসহ সৌদি আরবের প্রায় ২০ জন বিশিষ্ট ব্যক্তিকে বর্তমান ইসলাম বিদ্বেষী সরকারের বিরোধিতা করায় রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনে ২০১৭ সালের সেপ্টেম্বরে বন্দি করা হয়। এদের মধ্যে আলেম, দাঈ, বুদ্ধিজীবী এবং সাংবাদিকসহ উচ্চশ্রেণীর ব্যক্তিবর্গ ছিলেন।

Facebook Comments

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন