আবারও সীমান্তে বাংলাদেশী মুসলিমকে হত্যা করলো হিন্দুত্ববাদী বিএসএফ!

1
195

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর সীমান্তে আবদুল্লাহ মন্ডল (৪৬) নামে এক বাংলাদেশি মুসলিমকে পিটিয়ে হত্যা করা হয়েছে। বুধবার ভোরে সীমান্ত অতিক্রম করে গরু আনতে গেলে ভারতীয় হিন্দুত্ববাদী সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) তাকে পিটিয়ে হত্যা করে বলে অভিযোগ স্থানীয় গ্রামবাসীর। নিহত আবদুল্লাহ মন্ডল দামুড়হুদা উপজেলার ঠাঁকুরপুর গ্রামের মৃত গোলাম রসুল মন্ডলের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার ভোরে আবদুল্লাহসহ তিন থেকে চার জন বাংলাদেশি নাগরিক ঠাঁকুরপুর সীমান্তে যায় গরু আনতে। সীমান্তের ৮৯/৯০ মেইন পিলারের কাছে অবস্থান করার সময় ভারতীয় হিন্দুত্ববাদী সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের মালুয়াপাড়া ক্যাম্পের সদস্যরা তাদেরকে ধাওয়া দেয়। এসময়, অপর তিন সদস্য পালিয়ে আসতে সক্ষম হলেও বিএসএফের হাতে ধরা পড়ে যান আবদুল্লাহ। এরপর ভোরে সীমান্তের জিরো পয়েন্টে তার লাশ পাওয়া যায়।

নিহত আবদুল্লাহর ভাই হাবিবুর রহমান অভিযোগ করে বলেন, ‘বিএসএফের হাতে ধরা পড়ার পর তাকে পিটিয়ে নির্মমভাবে হত্যা করা হয়। হত্যার পর তার লাশ ফেলে রেখে যাওয়া হয় সীমান্তের জিরো পয়েন্টে। খবর পেয়ে সকালে গ্রামবাসীদের সঙ্গে নিয়ে আমরা লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসি।

পুলিশ জানায়, নিহত আবদুল্লাহর শরীরের বেশ কয়েকটি স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। লাশ উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এভাবে কিছু দিন পরপরই খোঁড়া অজুহাতে সীমান্তে বাংলাদেশী মুসলিমদের হত্যা করা করে হিন্দুত্ববাদী বিএসএফ সদস্যরা। কিন্তু, এ বিষয়ে কার্যকরী পদক্ষেপ নেই বাংলাদেশ সরকারের। তাদের নিশ্চুপ ভূমিকা ভাবিয়ে তুলে জনসাধারণকে।

Facebook Comments

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন