পেহলো খান হত্যা মামলায় ছাড়া পেলো ৬ গো-পূজারী হিন্দু!

0
218
ইরশাদ খান তার মৃত পিতা পেহলো খানের ছবি ধরে রেখেছেন।

ভারতে গো-পূজারী মুশরিক হিন্দুত্ববাদীদের হামলায় ২০১৭ সালে নিহত হন ৫৫ বছর বয়সী এক মুসলিম দুগ্ধ খামারী পেহলো খান। কিন্তু, তাকে হত্যার দায়ে গ্রেফতার করা ৯ মুশরিকের মধ্যে ৬জনকেই নির্দোষ দাবি করে গত বুধবারে ছেড়ে দিয়েছে ভারতের এক হিন্দুত্ববাদী আদালত।

আল-জাজিরা সংবাদমাধ্যমের তথ্য মতে, মুশরিক হিন্দুদের ঐ বর্বরোচিত হামলার ঘটনাটির ভিডিও চিত্রে দেখা যায় কম করে হলেও ২০০ কথিত গো-রক্ষক মুশরিক হিন্দু সদস্য পেহলো খান এবং তার দুই সন্তানকে মহাসড়কে পিটিয়েছে। ঘটনাটির ভিডিও চিত্রে এরূপ সুস্পষ্ট প্রমাণ থাকা সত্ত্বেও রাজস্থানের আলওয়ার শহরের এক আদালত ৯ আসামীর মধ্যে ৬জনকেই ছেড়ে দিয়েছে বলে জানায় আল-জাজিরা।

আসামীদের বাকি ৩জন কিশোর হওয়ায় তাদেরকে কিশোর আদালতে নিয়ে যাওয়ার চেষ্টা চলছে বলে ভারতীয় সংবাদমাধ্যমের বরাতে জানায় আল-জাজিরা।

আল-জাজিরা বলে, হত্যার ভিডিও দৃশ্য দেখা এবং ৪০ এরও অধিক প্রত্যক্ষদর্শীর সাক্ষ্য শোনার পরও হিন্দুত্ববাদী ‍আদালতটি আসামীদেরকে নাকি উপযুক্ত তথ্য-প্রমাণের অভাবে অভিযুক্ত করতে পারছে না!

২০১৭ সালে সন্ত্রাসবাদী হিন্দুদের বর্বরোচিত হামলার শিকার হন পেহলো খান এবং তার দুই ছেলে। মুশরিকরা তার কোন কথায় কান না দিয়ে নৃশংসভাবে তাকে মারধর করে, এতে ঘটনার দুই দিন পরে মারা যান পেহলো খান। যদিও বেঁচে যান তার ছেলেরা । ঐ ঘটনার ভিডিও ধারণ করা হয়েছিল। কিন্তু, হিন্দুত্ববাদী আদালত ঐ ভিডিওর তথ্য প্রমাণকে গ্রহণ করেনি, পাশাপাশি ৪০ জনেরও অধিক প্রত্যক্ষদর্শীর সাক্ষ্যকেও পাত্তা দেয়নি মুশরিকদের পৃষ্ঠপোষক ঐ আদালত। এভাবেই ছলচাতুরি করে গত বুধবারে পেহলো খান হত্যা মামলায় অভিযুক্ত ৯ মুশরিকের মধ্যে ৬ জনকেই মুক্তি দিয়েছে হিন্দুত্ববাদী আদালত।  

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন