সিরিয়ায় চলছে গণহত্যা, কথিত সহিংসতামুক্ত এলাকায় নিহত ১০জন মুসলিম!

0
277

সিরিয়ায় চলছে সন্ত্রাসী কুফফার জোট বাহিনীর গণহত্যা। মুসলিমদের উপর হামলে পড়েছে কুখ্যাত সন্ত্রাসবাদী রাশিয়া, সিরিয়ার হিংস্র তাগুত সরকার এবং তার মিত্রদলসমূহ। গত বুধবারে রাশিয়া ও সিরিয়ার তাগুত সরকারী বাহিনী উত্তর সিরিয়ার কথিত সহিংসতামুক্ত এলাকায় বিমান হামলা করে। এতে, অন্তত ১০জন মুসলিম নিহত হয়েছেন বলে হোয়াইট হেলমেট সিভিল ডিফেন্স এজেন্সির বরাত দিয়ে জানায় আনাদুলো এজেন্সি নামক বার্তাসংস্থা।

আনাদুলো এজেন্সির সূত্রে জানা যায়, ইদলিবের খান শেইখোন, মাআরাত আল-নোমান, বিদামা এবং মাদায়া শহরের জনবসতিপূর্ণ এলাকাসমূহ এবং হামা প্রদেশের লাতামেনাহ এবং কাফরজিতা শহরে কামান এবং বিমান হামলা চালায় সন্ত্রাসী কুফফার জোট বাহিনী।

এসময় মেডিকেল সেন্টারেও ১৭টি বিমান হামলা করা হয়েছে বলে জানা যায়। বিমান হামলার ফলে একজন নার্স এবং একজন অ্যাম্বুলেন্স ড্রাইভার মাআরেত হার্মার এক মেডিকেল সেন্টারে নিহত হয়েছেন।

জেনে রাখার বিষয় হলো, তুরস্ক এবং রাশিয়া ইদলিব অঞ্চলকে হামলামুক্ত অঞ্চল হিসেবে ঘোষণা করেছিল। কিন্তু, এখন সেখানেই চলছে সিরিয়ান মুসলিমদের উপর নির্মম গণহত্যা। লাখো মানুষ হয়েছেন বাস্তুচ্যুত।

‘সিরিয়ান নেটওয়ার্ক ফর হিউম্যান রাইটস’ এর প্রকাশিত এক রিপোর্ট অনুযায়ী, ২০১৯সালের ২৬শে এপ্রিল থেকে ২৭শে জুলাই পর্যন্ত কথিত সহিংসতামুক্ত এলাকায় কুফফার বাহিনীর হামলায় ২০৮ শিশুসহ কমপক্ষে ৭৮১জন মুসলিম নিহত হয়েছেন।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন