তালেবানদের সাথে যোগাদান করলো ৭১ আফগান পুলিশ ও সেনা সদস্য!

0
715
প্রতীকী পিকচার

আবারো আফগানিস্তানে পরিপূর্ণভাবে ক্ষমতায় আসতে চলেছেন ইমারতে ইসলামিয়ার তালেবান যোদ্ধারা। তালেবান মুজাহিদগণ যতই বিজয়ের দিকে অগ্রসর হচ্ছেন, যেন ততই তালেবানদের কাছে আত্মসমর্পণ করা এবং  যোগ দেওয়া আফগান সেনার সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এ যেন পবিত্র কুরআনুল কারীমের সূরা আন-নাসরে আল্লাহ রাব্বুল আলামীনের পবিত্র বাণীর সুস্পষ্ট সত্যতা পরিদর্শন। আল্লাহ যেখানে বলেছেন, ‘যখন আসবে আল্লাহর সাহায্য ও বিজয়, এবং আপনি মানুষকে দলে দলে আল্লাহর দ্বীনে প্রবেশ করতে দেখবেন।তখন আপনি আপনার পালনকর্তার পবিত্রতা বর্ণনা করুন এবং তাঁর কাছে ক্ষমা প্রার্থনা করুন। নিশ্চয় তিনি ক্ষমাকারী।’ সুবহানআল্লাহি ওয়াবি হামদিহি, আফতাগফিরুল্লাহিল আজিম।

আল্লাহ রাব্বুল আলামীনের উপরোক্ত বাণীর সত্যতা প্রতিনিয়ত প্রত্যক্ষ করছেন তালেবান মুজাহিদিন। গত ১৮ আগস্ট আফগানিস্তানের ৪টি প্রদেশ হতে ৪৯ আফগান সেনা নিজেদের ভুল বুঝতে পেরে তালেবান মুজাহিদদের সাথে যোগদান করেন।

বাগলান প্রদেশ হতেও তালেবানদের সাথে যোগ দেন আরো ২২ আফগান পুলিশ ও সেনা সদস্য।

অন্যদিকে কাপিসা প্রদেশের ২৩ আফগান সেনা নিজেদের ভুল বুঝতে পেরে আফগান সামরিক বাহিনীর চাকরি ছেড়ে দেন এবং তালেবানদের বিরুদ্ধে ভবিষ্যতে আর কোন যুদ্ধে ক্রুসেডার আমেরিকা ও আফগান মুরতাদ বাহিনীকে সহায়তা না করারও প্রতিজ্ঞা করেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন