শামে মুজাহিদদের সম্মিলিত অভিযানে ২৯০ এরও অধিক কুফ্ফার সেনা হতাহত!

0
397

শামের (সিরিয়া) উত্তপ্ত রণাঙ্গনে কুফ্ফার বাহিনীর বিরুদ্ধে বীরত্ব ও দৃঢ়তার সাথে লড়াই চালিয়ে যাচ্ছেন আল-কায়দা শাখা তানযিম হুররাস আদ-দ্বীন ও তাদের অপারেশন রুমের মুজাহিদগণ।

জানা যায়, গত ১৯ আগস্ট আল-কায়দার জানবায মুজাহিদগণ কুফ্ফার রাশিয়ান সেনাদের নিয়ন্ত্রিত আল-হামিমা বিমান ঘাঁটিতে কয়েক দফায় মিসাইল ও রকেট হামলা চালান, যার ফলে কুফ্ফার রাশিয়ান সন্ত্রাসী বাহিনীর কমান্ডার জেনারেলসহ বেশ কিছু কুখ্যাত নুসাইরী মুরতাদ সেনা নিহত হয়, আহত হয় আরো অনেক।

অন্যদিকে লাতাকিয়ার বুরকান, কাবিনাহ এলাকাসহ বেশ কয়েকটি স্থানে অভিযান চালাচ্ছেন আল-কায়দার মুজাহিদগণ।
ইদলিব সিটির সারমিন এলাকাতেও সফল অভিযান চালাচ্ছেন আল-কায়দার মুজাহিদগণ, এখানে মুজাহিদদের RG-6 হামলায় অনেক ইরানী ও নুসাইরী শিয়া মুরতাদ সেনা হতাহত হয়। এমনিভাবে ইদলিবের আস-সাকিক এলাকায় HTS এর সাথে মিলেও লড়াই চালিয়ে যাচ্ছেন মুজাহিদগণ।

এদিকে কুফ্ফার বাহিনীর সাথে লড়াইরত অবস্থায় শাহাদাত বরণ করেছেন তানযিম হুররাস আদ-দ্বীন এর আব্দুর রহমান তুর্কি রহিমাহুল্লাহ সহ আরো ৪ জন জানবায মুজাহিদ।

ওয়া হাররিদ্বিল মু’মিনীন অপারেশন রুমের সাথে মিলে অভিযান পরিচালনা করা ছাড়াও বর্তমানে আল-কায়দা মুজাহিদগণ “আল-ফাতহুল মু’বিন” অপারেশন রুমে অংশগ্রহণ করে দক্ষিণ ইদলিব ও উত্তর হামা সিটিতে কুফ্ফার রাশিয়া, ইরানী ও নুসাইরী শিয়া মুরতাদ বাহিনীর বিরুদ্ধে তীব্র লড়াই চালিয়ে যাচ্ছেন। গত ২৪ ঘন্টায় “আল-ফাতহুল মু’বিন” অপারেশন রুমের জানবায মুজাহিদদের তীব্র লড়াইয়ে কুফ্ফার রাশিয়া, ইরানী ও কুখ্যাত নুসাইরী মুরতাদ বাহিনীর দুই শতাধিক সেনা নিহত এবং ৯০ এরও অধিক সেনা আহত হয়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন