পাকিস্তানে মুজাহিদদের হামলায় ১২ এরও অধিক মুরতাদ সেনা হতাহত, ৫টি সামরিকযান ধ্বংস!

0
453

গত ১৯ আগস্ট পাকিস্তানের দক্ষিণ ওয়াজিরিস্তানে দেশটির নাপাক মুরতাদ সেনাদের একটি কাফেলার উপর সফল হামলা চালান হিজবুল আহরার এর মুজাহিদগণ। যাতে ৪ সেনা নিহত এবং ৮ এরও অধিক সেনা আহত হয়।

হামলাটি চালানো হয় পাকিস্তানী মুরতাদ বাহিনীর এমন একটি কাফেলায়, যেই কাফেলাটি মুজাহিদদের উপর হামলা করার জন্য পরিপূর্ণ প্রস্তুতি নিয়ে সামনে অগ্রসর হচ্ছিলো।

মুজাহিদগণ মুরতাদ বাহিনীর এই অভিযান সম্পর্কে অবগত হওয়ার পর তৎক্ষণাৎ প্রস্তুতি নিয়ে নেন, যখনই মুরতাদ বাহিনীর উক্ত কাফেলাটি মুজাহিদদের নিয়ন্ত্রিত এলাকার নিকট চলে আসে, তখনই মুজাহিদগণ রকেট লাঞ্চার, বোমা ও বিভিন্ন ধরণের হালকা ও ভারী যুদ্ধাস্ত্র দ্বারা মুরতাদ বাহিনীর উপর হামলা শুরু করেন। মুজাহিদগণ এতটা তীব্রতার সাথেই হামলা চালিয়েছেন যে, মুরতাদ সেনা পাল্টা হামলা করার সুযোগটিও পায়নি। এভাবেই চলতে থাকে মুরতাদ বাহিনীর সাথে মুজাহিদদের প্রায় ২ঘন্টার মত তীব্র লড়াই।

৭টি সামরিকযান সম্বলিত ও আধুনিক যুদ্ধাস্ত্রে সজ্জিত মুরতাদ বাহিনীর এই কাফেলাটিকে মুজাহিদগণ যুদ্ধের সাধ মিটিয়ে দেন। মুজাহিদদের হামলায় মুরতাদ বাহিনীর ২টি সামরিকযান ধ্বংস হয়ে যায়, ৩টি সামরিকযান ক্ষতিগ্রস্ত হয়। আর এমন অবস্থাতেই যুদ্ধের ময়দান হতে পলায়ন করে নাপাক মুরতাদ সেনারা। তবে পলায়নের আগ পর্যন্ত মুজাহিদগণ ৪ মুরতাদ সেনাকে হত্যা এবং ৮ এরও অধিক মুরতাদ সেনাকে গুরুতর আহত করতে সক্ষম হন। নিহত সেনাদের মৃত দেহগুলো ময়দানে ফেলে রেখেই পলায়ন করে বাকি মুরতাদ সেনারা।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন