সময় যতই গড়াচ্ছে শামে যুদ্ধের তীব্রতা ততই বাড়ছে!

5
5572

গত ৩ মাসেরও অধিক সময় ধরে সুন্নি মুসলিমদের নিয়ন্ত্রিত ইদলিব সিটি এবং হামা ও লাতিকিয়াতে তাদের নিয়ন্ত্রিত সামান্য কিছু এলাকা দখলে নেয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে কুফ্ফার রাশিয়া, ইরান, লেবানন, নুসাইরী ও তাদের মিত্র আরো ৩৭টি শিয়া সন্ত্রাসী গ্রুপ। এক্ষেত্রে তারা অন্তর্জাতিক সকল নিয়ম ভঙ্গ করেই হামলা চালিয়ে যাচ্ছে। যাতে নিহত হচ্ছে হাজার হাজার বেসামরিক মুসলিম।

অন্যদিকে মুক্ত এলাকাগুলো নিরাপদ রাখতে কুফ্ফার বাহিনীগুলোর বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ ব্যবস্থা গড়ে তুলেছেন মুজাহিদ গ্রুপগুলো, যাদের মাঝে অন্যতম- HTS, তানযিম হুররাস আদ-দ্বীন, তুর্কিস্তান ইসলামিক পার্টি-TIP , আনসারুত তাওহীদ ও ওয়া হাররিদ্বিল মু’মিনীন অপারেশন রুমের সাথে সম্পৃক্ত মুজাহিদ গ্রুপগুলো। যারা প্রতিনিয়ত কুফ্ফার বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ যুদ্ধ চালিয়ে যাচ্ছেন।

এরই ধারাবাহিকতায় ২০ আগস্ট ইদলিবে অবস্থিত রাশিয়ান সন্ত্রাসী বাহিনীর আল-হামিমা বিমান ঘাঁটিতে তীব্র রকেট ও মিসাইল হামলা চালান তানযিম হুররাস আদ-দ্বীন এর নেতৃত্বাধীন “ওয়া হাররিদ্বিল মু’মিনীন” অপারেশন রুম। যার ফলে সামরিক বিমান ঘাঁটির ক্ষয়ক্ষতি ছাড়াও অনেক কুফ্ফার ও মুরতাদ সেনা হতাহতের শিকার হয়।

অন্যদিকে আলেপ্পোতে মুজাহিদদের স্নাইপার হামলার শিকার হয় ২ নুসাইরী মুরতাদ সেনা।

এছাড়াও লাতাকিয়া ও ইদলিবে “আল-ফাতহুল মু’বিন” অপারেশন রুমের জানবায মুজাহিদদের হামলায় ৭৮ কুফ্ফার ও মুরতাদ সেনা নিহত এবং ৩৫ এরও অধিক মুরতাদ সেনা আহত হয়।
এছাড়াও গতকাল কুফ্ফার বাহিনী খাইন-শাইখুন শহর দখল করে নেওয়ার পর মুজাহিদগণ তীব্র হামলা চালিয়ে তা পুনরুদ্ধার করেন। জানা যায় যে, এসময় খান শাইখুন দখল করতে আসা কোন কুফ্ফার সেনাকেই জীবিত ফিরে যেতে দেননি মুজাহিদগণ, সাথে ৭ সেনাকে বন্দী করেন মুজাহিদগণ। যুদ্ধ এখনো চলছে, প্রতিমুহূর্তেই মুজাহিদদের হামলায় নিহত হচ্ছে অনেক কুফ্ফার ও মুরতাদ সেনা।

5 মন্তব্যসমূহ

  1. আসসালামুয়ালাইকুম আমার কিছু প্রশ্ন ছিল আপনাদের ব্যাপারে প্রশ্নগুলো একজন ব্যক্তি কি করে বুঝবে সে আপনাদের মূল দলে আছে অথবা মূল শাখাই আছে এটা কি করে বুঝবে কারন আমার কয়েক জন পরিচিত ভাই আছে যারা ইতিমধ্যে ঢুকায় পড়েছে……?

    আর আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন যে বনী ইসরাঈল ছিল 72 ফেরকা আর আমার উম্মত হবে 73 ফিরকার প্রশ্নটা হল তালেবান ও আল কায়েদার এই দলের অন্তর্ভুক্ত নয় কি….?

    আশা করি বিস্তারিতভাবে প্রশ্নগুলোর উত্তর দিবেন,জাযাকাল্লাহ খায়ের…..

  2. আসসালামু আলাইকুম আল ফেরডাউস নিউস থেকে প্রায় ছয় মাস দরে মুজাহিদদের খবর শেয়ার করি ভাই একটি কি সমস্যা যানেন আইডি ডিসেবল করে দেই ভাই আমার ১৬টি আইডি ডিসেবল করে দিয়েছে ভাই কি ভাবে মুজাহিদদের খবর প্রচার করাম তাগুতের বাচ্চারা কেন আইডি নষ্ট করে ফেলে।

  3. আসসালামু আলাইকুম আল ফেরডাউস নিউস থেকে প্রায় ছয় মাস দরে মুজাহিদদের খবর শেয়ার করি ভাই একটি কি সমস্যা যানেন আইডি ডিসেবল করে দেই ভাই আমার ১৬টি আইডি ডিসেবল করে দিয়েছে ভাই কি ভাবে মুজাহিদদের খবর প্রচার করাম তাগুতের বাচ্চারা কেন আইডি নষ্ট করে ফেলে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন