সোমালিয়ায় মুজাহিদদের হামলায় মার্কিন বাহিনীর সামরিকযান ধ্বংস, ক্রুসেডারসহ অনেক মুরতাদ সেনা হতাহত!

0
131

আল-কায়দা সোমালিয়ান শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদগণ গত ২৩ আগষ্ট সোমালিয়ার বিভিন্ন স্থানে ক্রুসেডার আমেরিকা ও স্বদেশীয় মুরতাদ বাহিনীর উপর বেশ কয়েকটি সফল অভিযান পরিচালনা করেছেন।

যার মাঝে একটি অভিযান পরিচালনা করা হয় সোমালিয়ার “কাসমায়ু” শহরে। এখানে মুজাহিদদের হামলার শিকার হয় ক্রুসেডার মার্কিন সন্ত্রাসী বাহিনীর একটি সেনা ইউনিট।

আলহামদুলিল্লাহ্, মার্কিন বাহিকে টার্গেট করে হারাকাতুশ শাবাব মুজাহিদদের পরিচালিত এই অভিযানে ক্রুসেডারদের একটি সামরিকযান ধ্বংস হয়ে যায় এবং অনেক ক্ষয়ক্ষতি-সহ কতক মার্কিন ক্রুসেডার নিহত ও আহত হওয়ার ব্যাপারেও ধারণা করা হয়। যেহেতু হামলার পর ঘটনাস্থলে ততক্ষণাৎ কাউকে যেতে দেওয়া হয়নি, তাই হতাহতের নির্দিষ্ট কোন সংখ্যাও জানা যায়নি।

রাজধানী মোগাদিশুর “রাকশিদ” শহরে মুজাহিদদের অন্য একটি হামলায় নিহত হয় সোমালিয় মুরতাদ বাহিনীর ১ সেনা। এমময় মুজাহিদগণ নিহত উক্ত সেনার অস্ত্র গনিমত হিসাবে গ্রহন করেন।

এদিকে দক্ষিণ সোমালিয়ার “জুবা” প্রদেশে বড়ধরণের একটি সফল অভিযানও পরিচালনা করেন হারাকাতুশ শাবাব মুজাহিদগণ।

আলহামদুলিল্লাহ্, এখানেও মুজাহিদদের সফল হামলায় অনেক সোমালিয় মুরতাদ সেনা ও কমান্ডার নিহত হয়, যার নির্দিষ্ট সংখ্যা এখনো জানা যায়নি, তবে ২ কমান্ডারসহ “নাকিব” নামক ১ কর্নেল নিহত হওয়ার কথা নিশ্চিত করেছে হারাকাতুশ শাবাব, এছাড়াও আরো ২ কমান্ডার আহত হয়।
মুজাহিদদের হামলায় ধ্বংস হয়ে যায় মুরতাদ বাহিনীর ১টি সামরিকযান ও ১টি গাড়ি।

অপরদিকে বেশ কিছুদিন পূর্বে রাজধানী মোগাদিশুতে হারাকাতুশ শাবাব মুজাহিদদের ইনগিমাসী হামলায় নিহত হয় “ওমর ফান্স” নামক সোমালিয়ার সাবেক এক সেনা প্রধান। ঐ হামলায় আরো অনেক সেনাসহ মোগাদিশুর পরিচালক “আব্দুর রহমান ইয়ারিসু”ও নিহত হয়। বিষয়টি গতকাল নিশ্চিত করে আফ্রিকান ভিত্তিক একটি সংবাদ মাধ্যম।

এছাড়াও কেনিয়ার “ওয়াজির” শহরেও গত ২৩ আগষ্ট একটি সফল অভিযান চালান মুজাহিদগণ। যার ফলে কেনিয়ার “আহমদ আব্দুস-সালাম” নামক মুরতাদ সংসদ সদস্যসহ তার কয়েকটা দেহরক্ষী নিহত হয়। এসময় মুজাহিদদের হামলায় তার গাড়িটিও ধ্বংস হয়ে যায়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন