সোমালিয়ায় মুজাহিদদের হামলায় ১১এরও অধিক কুফ্ফার ও মুরতাদ সেনা হতাহত!

0
183

আল-কায়দা পূর্ব আফ্রিকান শাখা হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন ২৪ আগস্ট সোমালিয়া জুড়ে বেশ কয়েকটি সফল অভিযান পরিচালনা করেছেন।

এর মধ্যে একটি অভিযান পরিচালনা করেন সোমালিয়ার জুবা প্রদেশের “কাসমায়ু” শহরে। এখানে মুজাহিদদের হামলার স্বীকার হয় সোমালিয় মুরতাদ সামরিক বাহিনীর একটি ইউনিট। এই লড়াইয়ে মুজাহিদদের হামলায় দেশটির মুরতাদ বাহিনীর ৩ সদস্য নিহত এবং ৪ সদস্য গুরুতর আহত হয়।

রাজধানী মোগাদিশুর “আফজাওয়ী” শহরে হারাকাতুশ শাবাব মুজাহিদদের আরেকটি হামলায় সোমালিয় মুরতাদ বাহিনীর ৩ সেনা হতাহতের শিকার হয়।

এছাড়াও সোমালিয়ার বাইবুকুল প্রদেশেও মুরতাদ সোমালিয় বাহিনীর উপর আরেকটি অভিযান চালান হারাকাতুশ শাবাব মুজাহিদগণ, এতে এক সেনা আহত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে, তবে ধারণা করা হচ্ছে হতাহত সেনাদের সংখ্যা আরো বেশি।

অপরদিকে সোমালিয়ার “কারইউলী” শহরে অবস্থিত উগান্ডার কুফ্ফার সন্ত্রাসী সেনাদের একটি ঘাঁটিতে তীব্র হামলা চালান হারাকাতুশ শাবাব মুজাহিদগণ। এতে সামরিক ঘাঁটিটি ধ্বংস হওয়াসহ অনেক সেনা হতাহত হয়, পরে হতাহত সৈন্যদেরকে দুটি বিমানে করে ঘাঁটি হতে সরিয়ে নেওয়া হয়। যার ফলে হতাহতের নির্দিষ্ট সংখ্যাটি জানা যায়নি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন