দক্ষিণ ইদলিবে মুজাহিদদের হামলায় শতাধিক কুফ্ফার ও মুরতাদ সেনা নিহত, কয়েকটি এলাকা বিজয়!

0
411

দক্ষিণ ইদলিবে কুফ্ফার ও নুসাইরী শিয়া মুরতাদ বাহিনীর বিরুদ্ধে আক্রমনাত্মক অভিযান শুরু করেছেন আল-কায়দা সিরিয়ান শাখা তানযিম হুররাসুদ-দ্বীন এবং মুজাহিদদের সম্মিলিত অপারেশন রুমগুলো।

মুজাহিদগণ কুফ্ফার ও মুরতাদ বাহিনীর উপর তীব্র হামলা চালাচ্ছেন। এখন পর্যন্ত পাওয়া সংবাদ মতে, তানযিম হুররাস আদ-দ্বীন ও অপারেশন রুমের মুজাহিদগণ দক্ষিণ ইদলিবের আবু-দালী শহরের গুরুত্বপূর্ণ এলাকা আস-সালুমিয়্যাহ্, আল-জাদুইয়্যাহ, শাম্মুল-হাওয়ী, আবু উমার এবং মাদয়ান এলাকা দখল করে নিয়েছেন। মাদয়ান যুদ্ধ অংশগ্রহণকারী সকল কুফ্ফার ও মুরতাদ সেনাদেরকে মুজাহিদগণ হত্যা করেছেন। এছাড়াও অন্য ৪টি বিজিত এলাকাতেও মুজাহিদদের তীব্র হামলায় ১০০ এরও অধিক কুফ্ফার ও মুরতাদ সেনা নিহত হয়েছে।

বিজয় অর্জন করা এলাকাগুলো হতে মুজাহিদগণ ৭টি ট্যাংক, ৫টি সামরিকযান, প্রচুর পরিমাণে মিসাইল ও রকেটসহ অনেক যুদ্ধাস্ত্র গনিমত লাভ করেছেন।

তানযিম হুররাস আদ-দ্বীন এর পরিচালিত “ওয়া হাররিদ্বিল মু’মিনীন” অপারেশন রুম হতে জানানো হয়েছে যে, মুজাহিদগণ এখন দক্ষিণ ইদলিবের আল-মাশরিফাহ ও তিলমার্ক এলাকায় কুফ্ফার রাশিয়ান সন্ত্রাসী ও আসাদ বাহিনীর বিরুদ্ধে তীব্র লড়াই চালিয়ে যাচ্ছেন।

সর্বশেষ পাওয়া সংবাদ মতে, তানযিম হুররাস আদ-দ্বীন, তাহরিরুশ শাম এর জানবায মুজাহিদদের একটি ব্যাটালিয়ন ইতিমধ্যে “আবু দালী” শহরের প্রাণ কেন্দ্রে পৌঁছে গেছেন, সেখানে কুফ্ফার রাশিয়া, ইরান ও শিয়া নুসাইরী জোট বাহিনীগুলোর সাথে তীব্র লড়াই শুরু হয়ে গেছে মুজাহিদদের।

এই যুদ্ধে ইতিমধ্যে তানযিম হুররাস আদ-দ্বীন এর ৬জন জানবায মুজাহিদ শাহাদাত বরণ করেছেন। শাহাদাত বরণকারী আল-কায়দার মুজাহিদগণ হলেন-
১) শহিদ আবু ইউসুফ আল-জাবলী রহ.
২) শহিদ আবু মুজাহিদ কান্সফারাহ রহ.
৩) শহিদ আবু হুসাইন আল-ঘাবী রহ.
৪) শহিদ আবু উবাইদাহ কান্সফারাহ রহ.
৫) শহিদ আবু সালেহ রহ.
৬) শহিদ আবু হামযা রহ.

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন