আফগানিস্তানে তালেবান মুজাহিদদের হামলায় ৮৫ এরও অধিক মুরতাদ সেনা হতাহত, ১০টি সামরিকযান ধ্বংস!

1
1096

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায মুজাহিদগণ আল-ফাতাহ অপারেশনের ধারাবাহিকতায় আফগানিস্তান জুড়ে ব্যাপক অভিযান পরিচালনা করে যাচ্ছেন।

সেই ধারাবাহিকতায় আফগানিস্তানের বাদাখসান প্রদেশে আফগান মুরতাদ বাহিনীর বিরুদ্ধে তালেবান মুজাহিদদের পরিচালিত একটি সফল অভিযানে প্রাদেশিক কমান্ডার গোল আহমদসহ ২০ আফগান মুরতাদ সেনা নিহত এবং আরো ৮ এরও অধিক সেনা আহত হয়। এছাড়াও মুজাহিদদের হামলায় মুরতাদ বাহিনীর ২টি ট্যাংক ও ৩টি গাড়ি ধ্বংস হয়ে যায়।
এসময় মুজাহিদগণ আফগান মুরতাদ বাহিনী হতে ৩টি সামরিক চেকপয়েন্ট মুক্ত করতে সক্ষম হন।

একইভাবে হেরাত প্রদেশের সানজী জেলায় মুজাহিদদের পরিচালিত অন্য একটি হামলায় আফগান মুরতাদ বাহিনীর ১১ সদস্য নিহত এবং ৩ সদস্য আহত হয়।

এমনিভাবে হেলমান্দ প্রদেশের নাওয়াহ জেলায় মুজাহিদদের পরিচালিত আরেকটি হামলায় হতাহত হয় আফগান মুরতাদ বাহিনীর ১২ সদস্য। এসময় মুজাহিদগণ মুরতাদ বাহিনী হতে ২টি গাড়ি গনিমত লাভ করেন।
হেলমান্দ প্রদেশের একই জেলার অন্য একটি স্থানে মুরতাদ বাহিনীর চেকপয়েন্টে হামলা চালিয়ে একটি ট্যাংক ধ্বংস, ১০ সেনাকে হত্যা ও আরো ২ সেনাকে আহত করেন মুজাহিদগণ। পরে মুজাহিদগণ চেকপয়েন্টের উপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেন।

এদিকে গজনী প্রদেশের প্রাদেশিক শহরের একটি সামরিক বাহিনীর চেকপোস্টে হামলা চালিয়ে তা বিজয় করে নেন তালেবান মুজাহিদগণ। এসময় মুজাহিদদের হামলায় মুরতাদ বাহিনীর ১টি ট্যাংক ও ২টি সামরিকযান ধ্বংস হয়ে যায় এবং মুজাহিদদের হামলায় ১০ সেনা নিহত হয়।

এছাড়াও ফারাহ প্রদেশে মুজাহিদদের একটি সফল হামলায় আফগান মুরতাদ বাহিনীর ১১ সেনা হতাহত হয়। এসময় মুজাহিদদের হামলায় মুরতাদ বাহিনীর ৩টি সামরিকযান ধ্বংস হয়ে যায়।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন