আফগানিস্তানে তালেবান মুজাহিদদের দুটি হামলায় ৬৯ আফগান মুরতাদ সেনা হতাহত, একটি জেলাসহ অনেক ঘাঁটি ও চেকপোস্ট বিজয়!

0
298

আল-ফাতাহ অপারেশনের ধারাবাহিকতায় ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালেবান মুজাহিদগণ আফগানিস্তানের বলখ ও রোজগান প্রদেশে ক্রুসেডার আমেরিকা ও তাদের গোলাম আফগান মুরতাদ বাহিনীর বিরুদ্ধে ২টি সফল অভিযান পরিচালনা করেছেন।

এর মাঝে “বলখ” প্রদেশের জার’আ জেলা বিজয়ের লক্ষ্যে সন্ধা বেলায় মুজাহিদগণ কুফ্ফার ও আফগান মুরতাদ বাহিনীর উপর ভারী যুদ্ধাস্ত্র দ্বারা তীব্র হামলা চালান। আল্লাহ্ তায়ালার সাহায্যে মুজাহিদগণ মুজাহিদগণ জেলাটির পুলিশ হেডকোয়াটার, প্রধান সামরিক ঘাঁটিসহ সকল চেকপোস্ট ও সরকারী ভবণ এর উপর নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেন। এসময় এসকল ঘাঁটি ও চেকপোস্টে থাকা মুরতাদ বাহিনীর উপর হামলা চালিয়ে ৩৬ সেনাকে হত্যা ও ১৪ সেনাকে গুরুতর আহত এবং ৪ সেনাকে বন্দী করেন তালেবান মুজাহিদগণ। বাকি সেনারা জেলাটি ছেড়ে পলায়ন করে।

এসময় মুজাহিদদের হামলায় মুরতাদ বাহিনীর ২টি ট্যাংক ও ২টি রেঞ্জার গাড়িসহ অনেক যুদ্ধাস্ত্র ধ্বংস হয়ে যায়। মুজাহিদগণ গনিমত হিসাবে ১টি ট্যাংক ও ১টি এন্টি ইয়ার্কাফ্ট সহ বিপুল পরিমাণ যুদ্ধাস্ত্র গনিমত লাভ করেন।

মুজাহিদগণ তাদের দ্বিতীয় সফল অভিযানটি পরিচালনা করেন রোজগানের প্রদেশিক রাজধানী রোজগান শহরে।
মুজাহিদগণ একটি ইস্তেশহাদী হামলার মাধ্যমে মুরতাদ আফগান বাহিনীর উপর ভারী যুদ্ধাস্ত্র দ্বারা তীব্র হামলা চালানো শুরু করেন, যা কয়েক ঘন্টা যাবত স্থায়ী হয়।
অবশেষে মহান রবের সাহয্য ও অনুগ্রহে মুজাহিদগণ প্রদেশিক রাজধানীর ৬টি সামরিক ঘাঁটি বিজয় করতে সক্ষম হন, বাকি এলাকা এখনো অবরুদ্ধ করে রেখেছেন মুজাহিদগণ। এসময় মুজাহিদদের হামলায় ২৫ মুরতাদ সেনা নিহত হওয়াসহ আফগান মুরতাদ বাহিনীর ১১টি ট্যাংক ও হ্যাম্বি ধ্বংস হয়ে যায়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন