আফগানিস্তানে তালেবান মুজাহিদদের হামলায় ২৩৪ এরও অধিক কুফ্ফার ও মুরতাদ সেনা হতাহত!

1
796

আল-ফাতাহ্ অপারেশনের ধারাবাহিকতায় আফগানিস্তান জুড়ে ব্যাপকহারে সফল অভিযান পরিচালনা করছেন ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালেবান মুজাহিদগণ। এরি ধারাবাহিকতায় গত ৯ দিনের তীব্র লড়াইয়ের মাধ্যমে আফগানিস্তানের ১০টি জেলার উপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছেন তালেবান মুজাহিদগণ।

কুফ্ফার ও মুরতাদ বাহিনীর বিরুদ্ধে মুজাহিদদের অভিযান এবং বিজয়ের ধারা এখনো চলমান।

গত রবিবার আফগানিস্তানের বদাখশান ও বলখ প্রদেশে আফগান মুরতাদ বাহিনীর বিরুদ্ধে বেশ কিছু অভিযান পরিচালনা করেন তালেবান মুজাহিদগণ।
যার ফলে বদাখশান প্রদেশে মুজাহিদদের হামলায় ১০ সেনা নিহত এবং বলখ প্রদেশে ১০+ সেনা হতাহত হয়। এসময় উভয় স্থান হতে মুজাহিদগণ প্রচুর পরিমাণ গনিমত লাভ করেন।

এদিকে গত একমাস যাবাৎ মুজাহিদগণ অবরুদ্ধ করে রেখেছেন বদাখশান প্রদেশের রাজধানী। এসময় মুজাহিদদের সাথে তীব্র লড়াই হয় কুফ্ফার ও মুরতাদ বাহিনীর। যার ফলে মুজাহিদদের হামলায় কুফ্ফার ও মুরতাদ বাহিনীর ১৪টি ট্যাংক ধ্বংস হওয়াসহ ১০০+ অধিক সেনা নিহত ও আহত হয়।

এদিকে জাবুল প্রদেশের শাহ-জাওয়ী জেলায় সোমবার রাতে তালেবান মুজাহিদদের হামলায় মুরতাদ বাহিনীর ৪টি ট্যাংক ধ্বংস হয়ে যায়, এবং ১৭ সেনা নিহত হয়।

এমনিভাবে কুন্দুজ প্রদেশে তালেবান বিজিত কেল্লা-জাল জেলার আশপাশের ১৭টি সেনা চৌকি দখল করে নিয়েছেন তালেবান মুজাহিদগণ। এসময় মুজাহিদদের হামলায় আফগান মুরতাদ বাহিনীর ৩৮ সেনা নিহত এবং ১৭ সেনা আহত হয়। এসময় মুজাহিদগণ ১টি ট্যাংক ১টি রেঞ্জার গাড়িসহ বিপুল পরিমাণ গনিমত লাভ করেন।

এরি ধারাবাহিকতায় মঙ্গলবার রাত ৪টার সময় হেলমান্দ প্রদেশে আফগান মুরতাদ বাহিনীর উপর হামলা চালান তালেবান মুজাহিদগণ, যাতে ২০+ সেনা নিহত ও আহত হয়।

এমনিভাবে জাবুল প্রদেশের উরগান্দাব জেলায় বুধবার রাতে আফগান মুরতাদ বাহিনীর উপর হামলা চালান তালেবান মুজাহিদগণ, যার ফলে ১৮ সেনা নিহত এবং ৪+ সেনা আহত হয়।

এদিকে তাখার প্রদেশের বাহাউদ্দীন শহরে আফগান মুরতাদ বাহিনীর উপর সন্ধা বেলায় অভিযান চালান তালেবান মুজাহিদগণ। যাতে ১৫ সেনা নিহত এবং ৫+ সেনা আহত হয়। শহরটিতে লড়াই এখনো চলছে।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন