রাজধানী কাবুলে ফের শহীদি হামলা চালালো তালেবান, হতাহত প্রায় ২০০ মুরতাদ আফগান কমান্ডো সেনা!

7
660

আফগানিস্তানের রাজধানী কাবুলে আজ ১২ সেপ্টেম্বর দুপুরবেলায় আফগান বাহিনীর সামরিক ঘাঁটিতে ফের বড় ধরণের সফল হামলা চালালো আফগান তালেবান, যাতে হতাহত হয় ২০০+ আফগান কমান্ডো ও মুরতাদ  সেনা।

আল-ফাতাহ অপারেশনের ধারাবাহিকতায় কুফ্ফার ও মুরতাদ বাহিনীর উপর একের পর এক বড় ধরণের সফল অভিযান পরিচালনা করে আসছেন আফগানিস্তানে তালেবানদের প্রতিষ্ঠিত ইসলামিক ইমারতের জানবায মুজাহিদগণ।

এরই ধারাবাহিকতায় ১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরবেলা দেশটির রাজধানী কাবুলের লাগবাগ এলাকায় অবস্থিত আফগান মুরতাদ বাহিনীর সেনা কমান্ডোদের সদর দপ্তর খ্যাত “রেশখোর” নামক মজবুত সামরিক ঘাঁটি লক্ষ্য করে বিস্ফোরক ভার্তি গাড়ির মাধ্যমে সফল ইস্তেশহাদী হামলা পরিচালনা করলেন “মোল্লা আহমদুল্লাহ ওয়ার্দাকী” নামক একজন জানবায তালেবান মুজাহিদ। এসময় ইস্তেশহাদী মুজাহিদের গাড়ির ভিতর পূর্ব থেকেই মুরতাদ বাহিনীর কয়েকজন কমান্ডো বিদ্যমান ছিল। যাদেরকে সাথে নিয়েই উক্ত সফল হামলাটি চালান ইস্তেশহাদী মুজাহিদ। মূলত এই জানবায মুজাহিদ দীর্ঘদিন যাবৎ আফগান বাহিনীতে অবস্থান করে এমন একটি অভিযান পরিচালনার জন্য উপযুক্ত সময় খোঁজছিলেন, অবশেষে তা মিলে গেল এবং তিনি তাঁর উদ্দেশ্যে সফল হলেন। আলহামদুলিল্লাহ।

ক্রুসেডার মার্কিন বাহিনীর কম্পাউন্ডে হামলার পর আফগানিস্তানের রাজধানী কাবুলে এটিই হচ্ছে তালেবানদের সবচাইতে বড় সফল অভিযান। এ হামলায় ক্রুসেডারদের গোলাম আফগান মুরতাদ বাহিনীর ২০০+ সেনা ও কমান্ডো হতাহত হয়।

7 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন