টাকা ভাগাভাগির নতুন অডিও, পদচ্যুত উগ্র ছাত্রলীগ সাধারণ সম্পাদকের মুখোশ ফাঁস

0
458

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে টাকা ভাগাভাগির বিষয়ে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগের সদ্য পদচ্যুত সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সঙ্গে সংগঠনটির বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সম্পাদক সাদ্দাম হোসেনের কথোপকথনের একটি অডিও রেকর্ড সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

অডিওতে উপাচার্য ফারজানা ইসলাম উপস্থিত থেকে ছাত্রলীগের নেতাদের মধ্যে এক কোটি টাকা ভাগ করে দিয়েছে বলে রাব্বানীকে জানায় সাদ্দাম। সেই ভাগ থেকে ২৫ লাখ টাকা পেয়েছে সাদ্দাম ও তার অনুসারীরা।

এর আগে এ নিয়ে সাদ্দামের আরেকটি মুঠোফোন কথোপকথন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ায়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ১ হাজার ৪৪৫ কোটি ৩৬ লাখ টাকার উন্নয়ন প্রকল্পের কাজ নিয়ে উপাচার্য ফারজানা ইসলামের মধ্যস্থতায় ছাত্রলীগের নেতাদের বড় অঙ্কের টাকা দেয়ার অভিযোগ তদন্তের দাবি করে যাচ্ছে শিক্ষক ও শিক্ষার্থীদের একটি অংশ। এ ছাড়া ‘পূর্ণাঙ্গ মহাপরিকল্পনা’ ছাড়াই এসব উন্নয়নকাজ (!) করে বিশ্ববিদ্যালয়ের পরিবেশের ক্ষতি করা হচ্ছে বলেও দাবি তাঁদের।

গতকাল রোববার বেলা একটার দিকে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সামনে থেকে মিছিল শুরু হয়। পরে মুরাদ চত্বরে সংক্ষিপ্ত সমাবেশ হয়।

সূত্রঃ প্রথম আলো থেকে সংক্ষিপ্তাকারে সংগৃহীত।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন