আফগানিস্তান: মার্কিন ড্রোন হামলায় ৩০ জন কৃষক নিহত, নিশ্চিত করেছে কুফফার আমেরিকা

0
489

আফগানিস্তানের সন্ত্রাসী ক্রুসেডার মার্কিন বাহিনী স্বীকার করেছে যে বৃহস্পতিবার নানগারহার প্রদেশে কমপক্ষে ৩০ জন পাইন বাদাম কৃষককে ড্রোন হামলায় হত্যার বিষয়টি তাদের দ্বারা পরিচালিত হয়েছিল।

পূর্বে কুফফার আমেরিকা-সমর্থিত পুতুল আফগান সরকারকে দায়ী করা হয়েছিল খোগিয়ানী জেলার উজির টাঙ্গি এলাকায় হামলায় কমপক্ষে ৪০ জন আহত হওয়ার বিষয়ে।

বৃহস্পতিবার নানগারহারের ড্রোন হামলায় একটি পাইন বাদামের জমিতে ৩০ জন শ্রমিক শহিদ হওয়ার পাশাপাশি কমপক্ষে ৪০ জন সাধারণ জনগণ আহত হয়েছেন।

কাবুলের পুতুল সরকারের প্রতিরক্ষা মন্ত্রী এই বর্বরোচিত হামলার সত্যতা নিশ্চিত করেছে, তবে তাড়াতাড়ি হতাহতের বিবরণ জানাতে অস্বীকার করেছে আমেরিকার পুতুল সরকারের এই মন্ত্রী ।

নানগারহারের প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোগিয়ানী বিমান হামলার বিষয়টি নিশ্চিত করেছে।

“সরকার এই ঘটনা তদন্ত করছে। এখন পর্যন্ত একটি পাইনের বাদামের জমির কাছাকাছি আক্রমণ স্থান থেকে নয়টি লাশ সংগ্রহ করা হয়েছে,” সে বলছিল।

উজির টানগির এক উপজাতি প্রবীণ মালিক রাহাত গুল বলেছেন, বিমান হামলা এমন এক সময় হয়েছিল যখন শ্রমিকরা ছিল ক্লান্ত, মূলত দৈনিক মজুরির কর্মীরা পাশের একটি জমিতে পাইনের বাদাম কাটার পরে তাদের তাঁবুটির কাছে জড়ো হয়েছিল।

গুল বলেন, “শ্রমিকরা আগুন জালিয়েছিলেন এবং এই সময়েই একটি ড্রোন যখন তাদের লক্ষ্য করে হামলা চালায়।”

কুফফার আমেরিকা ও তার সহযোগী ক্রুসেডার বাহিনী প্রায় প্রতিদিনই সাধারণ আফগান জনগনের উপর হামলা চালায়। তালিবানদের সাথে পরাজয়ের পর এবং কোন চুক্তিতে ব্যর্থ হয়ে ইদানীং কুফফার বাহিনী সাধারণ জনগনের উপর তাদের বর্বর হামলার পরিমান অনেকাংশই বৃদ্ধি করেছে। তারই ধারাবাহিকতায় এমন হামলা চালাল কুফফার বাহিনী।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন