হিন্দুত্ববাদের আগ্রাসন: কাশ্মীরের বহু মসজিদে ৮ সপ্তাহ ধরে হচ্ছে না জুমুআর সালাত!

1
218

ভারত জবরদখলকৃত কাশ্মীরের গ্রীষ্মকালীন রাজধানী শ্রীনগরের ঐতিহাসিক জামিয়া মসজিদে ৮ সপ্তাহ ধরে জুমুআর নামাজ বন্ধ রয়েছে। মালাউন প্রশাসনের পক্ষ থেকে কাশ্মীর উপত্যকার বেশ কিছু বড় মসজিদসহ জামিয়া মসজিদে মুসুল্লিদের নামাজ পড়ার অনুমতি দেয়া হয়নি। ঐতিহাসিক জামিয়া মসজিদ, হজরতবাল দরগাহ মসজিদ, খানকাহ মাওলাতে একটানা অষ্টম শুক্রবার জুমা নামাজের আযান হয়নি।

ভারতের কেন্দ্রীয় সরকার জম্মু-কাশ্মীরকে বিশেষ মর্যাদা প্রদানকারী সংবিধানের ৩৭০ ধারা ও ৩৫–এ ধারা বাতিল করার পরে ৫৩তম দিনেও কাশ্মীর উপত্যকায় পরিস্থিতি স্বাভাবিক হয়নি। বিভিন্ন জায়গায় বিধি-নিষেধের জন্য জনজীবন বিপর্যস্ত হয়েছে।

জামিয়া মসজিদে যাওয়ার সমস্ত ফটক বন্ধ করে রেখেছে এবং কাউকে সেখানে প্রবেশ করতে দেয়া হয়নি। গতকাল (শুক্রবার) হিন্দি গণমাধ্যম ‘পাঞ্জাব কেশরী’ সূত্রে প্রকাশ, মসজিদের আশেপাশে যাতে মানুষজন জমায়েত হতে না পারে সেজন্য প্রচুর পরিমাণে সন্ত্রাসী মালাউন বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। জামিয়া মসজিদের আশেপাশের সড়কে কাঁটাতার দিয়ে বন্ধ করে দেয়া হয়। মানুষজনকে নিজেদের গন্তব্যস্থলে যেতে বিকল্প সড়ক ব্যবহারে বাধ্য করা হয়। একইভাবে উপত্যকার অনেক স্থানে কিছু মসজিদকেও বন্ধ রাখা হয়।

১টি মন্তব্য

  1. আসসালামুআলাইকু। কাশ্মীর আর দারুল ইসলাম নাই, এখানে জুমার নামাজ আবার কি!

    তবে মালাউনের বিরুদ্ধে এখন শুধু জিহাদ ।
    আল্লাহ কাশ্মীরের মুসলিমদের হেফাজত করুন এবং তাদেরকে জিহাদ করার মানসিকতা দিক। আমিন

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন