কাশ্মীরে কোন বিধিনিষেধ নেই’ বলে বিশ্ববাসীকে বিভ্রান্ত করার অপচেষ্টা

0
301

কাশ্মীরে কোন বিধিনিষেধ নেই বলে দাবি করেছে ভারতের কেন্দ্রীয় সন্ত্রাসী বিজেপি দলের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এ প্রসঙ্গে ভারতের পশ্চিমবঙ্গের ‘বন্দি মুক্তি কমিটি’র সম্পাদকমণ্ডলীর সদস্য ভানু সরকার গত (রোববার) রেডিও তেহরানকে বলেছেন, ‘কাশ্মীরে ১৩ হাজার হাজার নাবালক শিশুকে গ্রেফতার করা হয়েছে। হাজার হাজার ছেলে কাশ্মীর থেকে উধাও হয়ে যাচ্ছে। বিভিন্ন গণমাধ্যমে বেরিয়েছে কাশ্মীর থেকে বহু মানুষকে গ্রেফতার করে তাঁদেরকে ভারতের বিভিন্ন রাজ্যে পাঠানো হচ্ছে। ফলে যেটা সত্য সেটা প্রকাশ্যে আসছে।’

তাঁর প্রশ্ন- নিউইয়র্কে গিয়ে মিথ্যে কথা বললে সেটা সত্যি হয়ে যায় নাকি?’ কাশ্মীরে মানবাধিকারের চিহ্ন মাত্র নেই। কাশ্মীর অবরুদ্ধ বলেও ভানু সরকার মন্তব্য করেন।

কাশ্মীরি মিডিয়া সোর্সের সূত্রে জিয়ো টিভি জানিয়েছে, রাজধানী শ্রীনগরসহ জম্মু-কাশ্মীরের অন্তত ৯টি এলাকায় শনিবার ভারত সরকারের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে স্থানীয় জনগণ। কারফিউ উপেক্ষা করে শুধু শ্রীনগর থেকেই ১৫টি মিছিল বেরিয়েছে।

এরপরই কাশ্মীরে চলাচলে ফের কড়াকড়ি আরোপ করা হয়। এদিকে, জম্মু-কাশ্মীরের রামবন জেলায় ভারতীয় সন্ত্রাসী পুলিশের গুলিতে চারজন স্বাধীনতাকামী নিহত হয়েছে।

এদিকে, বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়, কাশ্মীরে তল্লাশির নামে অভিযান চালিয়ে ৬ স্বাধীনতাকামীকে গুলি করে হত্যা করেছে ভারতীয় সন্ত্রাসী দখলদার হিন্দুত্ববাদী বাহিনী। শনিবার দিনভর উপত্যকাটির বিভিন্ন স্থানে অভিযান চালানোর সময় এসব হতাহতের ঘটনা ঘটে।

সূত্র: পার্সটুডে

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন