কাশ্মীর ইস্যুতে প্রকৃত খবর প্রচার করছে না বিবিসি-সিএনএন, অফিসের সামনে বিক্ষোভ

0
354

কাশ্মীর ইস্যুতে প্রকৃত খবর প্রচার না করায় লন্ডনে হলুদ মিডিয়া বিবিসি ও সিএনএন অফিসের সামনে বিক্ষোভ করেছেন কাশ্মীরের অধিকারকর্মীরা। এ সময় তারা কাশ্মীরে চলমান সঙ্কট তুলে ধরতে আহ্বান জানান।

বৃহস্পতিবার লন্ডনে বিবিসির প্রধান কার্যালয়ের বাইরে এবং মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএনের লন্ডন অফিসের বাইরে একই রকম বিক্ষোভ করেন তারা। এ খবর দিয়েছে অনলাইন ডন

খবরে বলা হয়, ভারতের দখলীকৃত কাশ্মীরের পরিস্থিতি তুলে ধরা হয় বিক্ষোভে। এ সময় তাদের হাতে ছিল পোস্টার। মুখে ছিল ‘বিবিসি জেগে ওঠো’, ‘সিএনএন জেগে ওঠো’ স্লোগান।

বেশ কিছু বিক্ষোভকারী বলেছেন, তাদের ট্যাক্সের অর্থ ব্যয় করা হচ্ছে বিবিসির পিছনে। অথচ দখলীকৃত কাশ্মীর উপত্যকায় মানবাধিকার লঙ্ঘনের বিষয় বড় করে ফুটিয়ে তোলা হচ্ছে না।

জম্মু কাশ্মীরের এক আন্দোলনকর্মী মাহবুব চৌধুরী বলেছেন, আমরা ট্যাক্স দিচ্ছি। দখলীকৃত কাশ্মীরে আমাদের প্রিয়জনদের সঙ্গে কী ঘটছে তা আমাদের জানার অধিকার আছে। কিন্তু এ ইস্যুটি যেমন বিবিসি, তেমনি সিএনএন অবজ্ঞা করছে।

অন্য একজন বিক্ষোভকারী বলেছেন, কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে রিপোর্ট করতে ব্যর্থ হওয়ার কারণে মিডিয়া তার দায়িত্ব পূর্ণাঙ্গভাবে পালন করছে না।

ইলফোর্ডে বসবাসকারী জাভেদ রশিদ বলেন, তারা কাশ্মীর পরিস্থিতি নিয়ে রিপোর্ট করছে না। এই নির্যাতনের তথ্য জোরালোভাবে তুলে ধরতে তাদের দায়িত্ব আছে।

এ বিষয়ে বিবিসির কাছে জানতে চাইলে, বিবিসির এক কর্মকর্তা বলেছে তথ্য সম্প্রচার করতে তাদের কিছু বিধিনিষেধ রয়েছে! এর আগেও ইহুদী রাষ্ট্র ইসরায়েলের নির্দেশে নিজেদের খবর পাল্টিয়ে সমালোচনার মুখে পড়েছিল মিথ্যাবাদী এই সংবাদমাধ্যমটি। এবারে নিষেধাজ্ঞার অজুহাতে কাশ্মীরের নির্যাতিত মুসলিমদের সংবাদ প্রচার করছে না বিবিসি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন