সোমালিয়ায় মার্কিন সামরিক ঘাঁটিতে আল-কায়েদার হামলা, নিহত ১০০ এরও অধিক, ধ্বংস ৫টি জঙ্গি বিমান!

0
539

আল-কায়দা পূর্ব আফ্রিকান ভিত্তিক শক্তিশালী শাখা হারাকাতুশ শাবাব আল-মুজাহিদীন এর “ইস্তেশহাদী ব্রিগেডিয়ার” এর জানবায লড়াকু বিশেষ ইউনিট ৩০ সেপ্টেম্বর সোমবার ভোরের দিকে সোমালিয়ার রাজধানী মোগাদিশু থেকে ১০০কি.মি. দূরে অবস্থিত ক্রুসেডার আমেরিকার সর্ব বৃহৎ সামরিক ও বিমান ঘাঁটিতে একটি বীরত্বপূর্ণ সফল ও বরকতময়ী অভিযান শুরু করেছেন।

রাজধানী মোগাদিসু থেকে 100 কিলোমিটার উত্তর-পশ্চিমে অবস্থিত ক্রুসেডার মার্কিন সামরিক ঘাঁটিতে এসময় অবস্থান করছিল শত শত মার্কিন সামরিক বাহিনীর কর্মী, জাতিসংঘের কর্মকর্তা, বেসরকারী সামরিক ঠিকাদার এবং মার্কিন বিমানের বহর। এই সামরিক ঘাঁটিটি সোমালিয়ায় মার্কিন ড্রোন অভিযানের কমান্ড ও নিয়ন্ত্রণ কেন্দ্র হিসাবেও কাজ করে। ”

আল-কায়েদা পূর্ব আফ্রিকান ভিত্তিক প্রধান সংবাদ মাধ্যম “ওয়াকালাতুশ শাহাদাহ্” বিকাল ৪টার সময় দেওয়া এক বিবৃতিতে জানায় যে, হারাকাতুশ শাবাব মুজাহিদগণ ক্রুসেডার মার্কিন সন্ত্রাসী বাহিনীর ঘাঁটিতে ভারী যুদ্ধাস্ত্র দ্বারা ভোর হতে অভিযান চালানো শুরু করেছেন। প্রাথমিকভাবে সামরিক ঘাঁটিতে যুদ্ধরত মুজাহিদগণ “ওয়াকালাতুশ শাহাদাহ্”কে জানিয়েছেন যে, মুজাহিদদের হামলায় এখন পর্যন্ত ১০০ এরও অধিক কুফফার সেনা নিহত হয়েছে, মুজাহিদগণ ৫টি জঙ্গি বিমানসহ অনেক সামরিকযানও ধ্বংস করেছেন, আলহামদুলিল্লাহ। সর্বশেষে যুদ্ধ এখনো চলছে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

হয়তো আল-শাবাবের প্রেস অফিস আগামী কয়েক ঘন্টার মধ্যে হামলার বিষয়ে আরও বিস্তারিত বিবৃতি প্রকাশ করবে।

বিস্তারিত জানতে সাথেই থাকুন- alfirdaws.org

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন