‘ কথিত সনাতন ধর্মাবলম্বী ও ইসকন’ হিন্দু দুই সন্ত্রাসী গ্রুপের সংঘর্ষে নিহত ১, পূজা মণ্ডপে ১৪৪ ধারা

0
433

সনাতন ধর্মাবলম্বী ও ইসকনের দ্বন্দ্বে ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর শ্রীশ্রী রশিক রায় জিউ মন্দির এলাকায় অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য এ আদেশ দেয় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শীলা ব্রত কর্মকার।

পুলিশ জানায়, সম্প্রতি দুর্গোৎসব উদযাপনকে কেন্দ্র করে স্থানীয় সনাতন ধর্মাবলম্বী ও ইসকন হিন্দু সন্ত্রাসী দু’গ্রুপের  দ্বন্দ্বে একজন নিহত হয়।

প্রতি বছর দুর্গোৎসবের সময় দু’পক্ষ থেকেই সেখানে পূজা উদযাপন করতে আগ্রহী। এছাড়া শ্রীশ্রী রশিক রায় জিউ মন্দিরের জমির দখল নিয়ে হিন্দুধর্মের সনাতন ও ইসকন অনুসারীদের মধ্যে দীর্ঘদিন ধরেই বিরোধ চলছে। ২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর রশিক রায় জিউ মন্দিরে দুর্গাপূজা নিয়ে অনুসারীদের সাথে সনাতন ধর্মাবলম্বীদের বড় ধরনের সংঘর্ষ হয়। সংঘর্ষে ফুলবাবু নামে একজন সনাতন ধর্ম অনুসারী নিহত হয়।

এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শীলা ব্রত কর্মকার জানায়, ওই মন্দিরের জমি নিয়ে স্থানীয় সনাতন ধর্মাবলম্বী ও ইসকন ভক্তদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে।

জানা গেছে, প্রতি বছরই মুশরিকদের  দুর্গোৎসবসহ অন্যান্য উৎসব উদযাপনকে কেন্দ্র করে স্থানীয় সনাতন ধর্মাবলম্বী ও ইসকন হিন্দু সন্ত্রাসী দু’গ্রুপের  দ্বন্দ্ব হয়। যার দোষ পরবর্তীতে মুসলমানদের ঘাড়ে চাপানোর অপচেষ্টা চলে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন