নিয়ন্ত্রণ রেখায় কাশ্মীরীদের ‘গণআজাদি পদযাত্রা’ ভারতীয় সন্ত্রাসীদের গুলি ও গোলাবর্ষণ করার আশঙ্কা

0
300

স্বাধীনতাকামী জম্মু কাশ্মীর লিবারেশন ফ্রন্টের (জেকেএলএফ) আহ্বানে কাশ্মীরীদের ‘গণআজাদি পদযাত্রা’ নিয়ন্ত্রণ রেখার (এলওসি) কাছাকাছি জিসকুল এলাকায় পৌছেছে। প্রশাসন ও পুলিশ কনটেইনার, কাটাতার, বিদ্যুতের খুঁটি ও মাটি ফেলে মোজাফ্ফরাবাদ-শ্রীনগর হাইওয়ে বন্ধ করে দিলে বিক্ষোভকারীরা সেখানেই অবস্থান নেয়।

ভারত জম্মু-কাশ্মীরের জনগণের প্রতি সংহতি জানানোর উদ্দেশে শুক্রবার পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের রাজধানী মোজাফ্ফরাবাদে থেকে সীমান্তের দিকে এই পদযাত্রা শুরু হয়। হাজার খানেক মোটরসাইকেল নিয়ে কাশ্মীরীরা নিয়ন্ত্রণ রেখার দিকে পদযাত্রা শুরু করেন।

পদযাত্রার তৃতীয় দিন গত রোববার চকোঠির কাছাকাছি জিসকুল এলাকায় অবস্থান নেন বিক্ষোভকারীরা। আজাদী মার্চে তরুণদের পাশাপাশি কয়েক হাজার যুবক, বৃদ্ধ ও নারীরাও অংশ নিয়েছেন।

ভারতীয় নির্যাতনের ব্যাপারে বিশ্ব সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করতেই এমন প্রতিবাদের আয়োজন করা হয়েছে বলে জম্মু-কাশ্মীর লিবারেশন ফ্রন্টের নেতারা জানিয়েছেন।

গত শনিবার জম্মু-কাশ্মীর লিবারেশন ফ্রন্টের মুখপাত্র দৈনিক ডনকে বলেন, চকোঠি থেকে আমরা যুদ্ধবিরতি সীমান্ত রেখা পেরিয়ে শ্রীনগর যাব।

মুজাফফারাবাদের কমিশনার বলেছে, বেসামরিক নাগরিকদের দিকে ভারতীয় সন্ত্রাসী সেনাবাহিনীর গুলিবর্ষণ ও গোলাবর্ষণ করার আশঙ্কা রয়েছে, এতে স্বাধীনতাকামী নাগরিকদের মারাত্মক হতাহতের ঘটনা ঘটতে পারে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন