ভারতের সাথে চুক্তির বিরোধীতা করার জন্যই আবরার খুন : সোহেল

0
372

একজন নাগরিক হাবিব উন নবী খান সোহেল বলেছেন, ভারতের সাথে বাংলাদেশের চুক্তির অসঙ্গতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তুলে ধরায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে খুন করা হয়েছে। তিনি বলেন, বুয়েটের ছাত্র আবরারের হত্যার ঘটনা শুনে আমি স্তব্ধ। আমি কোনো ভাষা খুঁজে পাচ্ছি না। কী কারণে তাকে জীবন দিতে হলো? এ দেশের ১৬ কোটি মানুষকে অন্ধকারে রেখে কিছু চুক্তি করেছে তারা। দেশের স্বার্থবিরোধী সেই চুক্তির প্রতিবাদ করতেই পারে মানুষ। আর বুয়েটের ছাত্ররা তো মেধাবী। তারা তো প্রতিবাদ করবেই।

সোমবার বুয়েটে সন্ত্রাসী ছাত্রলীগের হাতে পিটুনিতে নিহত আবরার ফাহাদের মৃতদেহ দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) গিয়ে সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন।

নয়াদিগন্তের মাধ্যমে জানা যায়, সোহেল বলেন, আবরার ফেসবুকে একটি পোস্ট করেছিল। সেই পোস্টে ওই সব চুক্তির অসঙ্গতি তুলে ধরেছিল। এ জন্য তাকে জীবন দিতে হবে? আমরা কোন দেশে বসবাস করছি? এটা তো খুনিদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। যা ইচ্ছা তাই করছে। তিনি বলেন, আমার মনে হয় না পৃথিবীর কোনো অভিধানে এমন কোনো শব্দ আছে যেখানে এই জঘন্য ঘটনার প্রতিবাদ জানানো যায়। সব ছাত্রছাত্রীদের অনুরোধ জানাবো- দল-মতের ঊর্ধ্বে উঠে এই ঘটনার প্রতিবাদ জানানোর জন্য। আমরা এ ঘটনার তীব্র প্রতিবাদ জানাই ও এ ঘটনায় যারা জড়িত তাদের সবাইকে গ্রেফতারের জোর দাবি জানাচ্ছি।

তিনি আরো বলেন, দেশে জনগণের সরকার নেই। খুনিদের সরকার, এরা এখন ক্ষমতা আঁকড়ে আছে। এই ঘটনা তার আরেকটি প্রমাণ মিলল। একটির পর একটি ঘটনা ঘটেই যাচ্ছে। প্রতিটি ঘটনা আরেকটি ঘটনাকে ধামাচাপা দেয়ার জন্য করা হচ্ছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন