ক্রুসেডার ফ্রান্সের সামরিক ঘাঁটিতে আল-কায়েদার হামলা, ৮৫ কুফ্ফার সেনা নিহত, ৫টি গাড়ি গনিমত!

0
412

আল-কায়েদা পশ্চিম আফ্রিকান ভিত্তিক মালি শাখা “জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমীন” এর জানবায মুজাহিদগণ দখলদার ও ক্রুসেডার ফ্রান্সিস সেনাদের কৌশলগত স্বার্থ এবং অর্থনৈতিক বিভিন্ন স্থাপনায় পুনরায় তীব্র আঘাত হানতে শুরু করেছেন।

গত দোসরা সফর মোতাবেক ৩০শে সেপ্টেম্বর আল-কায়েদার মুজাহিদীন মালিতে অবস্থিত ক্রুসেডার ফ্রান্সের দুটি প্রশিক্ষণ ক্যাম্পে লাগাতার দুটি সফল অভিযান পরিচালনা করেন , প্লাক্সি ও মাদুরো নামক এই ক্যাম্প দুটিতে ক্রুসেডাররা তাদের সেনাদের ট্রেনিং দিচ্ছিল, আল্লাহ ও তাঁর রাসুলের প্রিয় দ্বীন এবং মুসলিমদের বিনাশের জন্য।

আল-কায়েদার জানবায মুজাহিদীন শত্রুদের এই প্ল্যান ধ্বংস করনার্থে ক্যাম্প দুটিতে তাদের বরকতময়ী সফল অভিযান পরিচালনা করেন। এতে মুজাহিদীনরা কয়েকজন বড় সেনা অফিসার সহ ৮৫ জনকে জাহান্নামে পাঠাতে সক্ষম হন। এছাড়াও অরো ২ সেনাকে বন্দী করতে সক্ষম হন, যাদের মাঝে একজন প্লাক্সি প্রশিক্ষণ ক্যাম্পের প্রধানও রয়েছে।

অন্যদিকে মুজাহিদগণ এই সফল অভিযানে দুটি অস্ত্র বোঝাই গাড়ী সহ মোট পাঁচটি গাড়ী গনিমত হিসেবে লাভ করেন। পাশাপাশি বিভিন্ন ধরণের ১৬৯টিরও অধিক অস্ত্র ও গোলাবারুদ গনিমত লাভ করেন।

প্রসঙ্গতঃ মুজাহিদীনরা সাহারা মরুভূমি এবং তৎসংলগ্ন দেশসমূহে বিশেষত মালি অঞ্চলে ফ্রান্সের দখলদারিত্বের বিরুদ্ধে নতুন করে আঘাত হানতে শুরু করেছেন এবং তাদের নাপাক উপস্থিতি শেষ করার আগ পর্যন্ত এবং পূর্ণ শরীয়াহ কায়েমের আগ পর্যন্ত জিহাদ চালিয়ে যাওয়ার ঘোষনা দিয়েছেন, পাশাপাশি মুরতাদ সেনাদের নিজেদের ভূল থেকে তাওবা করে মুজাহিদীনদের বরকতময় কাফেলায় শামিল হওয়ার আহবান জানিয়েছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন