পাকিস্তানে তালেবান মুজাহিদদের হামলা, ২ গোয়েন্দা সদস্যসহ কতক মুরতাদ সেনা হতাহত!

0
357

পাকিস্তান ভিত্তিক সবচাইতে শক্তিশালী জিহাদী তানযিম “তেহরিকে তালেবান পাকিস্তান” (TTP) বৃহস্পতিবার ১০ অক্টোবর পাকিস্তানী গোয়েন্দা সংস্থা ISI ও মুরতাদ বাহিনীর বিরুদ্ধে ২টি সফল অভিযান পরিচালনা করেন।

এর মধ্যে পাকিস্তানের বাজুর ইজেন্সীর লোওয়াই-মোমান্দ এলাকায় দেশটির সবচাইতে নিকৃষ্ট গোয়েন্দা সংস্থা ISI এর এক সংবাদ কর্মীকে টার্গেট করে মাইন হামলা চালান TTP এর জানবায মুজাহিদগণ।

যার ফলে পাকিস্তানী মুরতাদ ISI এর সংবাদ কর্মী তাজ-মাহমুদ নিহত হয়। এই হামলার পর পাকিস্তানী গোয়েন্দা সংস্থার হয়ে কর্মরত সকল সদস্যকে সতর্ক করে দেয় তেহরিকে তালেবান, আর যদি তারা এই নিকৃষ্ট কাজ না ছাড়ে তাহলে তারাও তালেবানদের পরবর্তি হামলার শিকার হবে বলেও জানয় TTP।

এদিকে জেলা দেইর-পান্ডী এর “লাল কেল্লা” এলাকায় দেশটির মুরতাদ পুলিশ সদস্যদের চেকপোস্টে হামলা চালান তেহরিকে তালেবান এর মুজাহিদীন। যার ফলে কতক পুলিশ সদস্য হতাহদ হয় এবং চেকপোস্টটি ধ্বংস হয়ে।

একই স্থানে গত কিছুদিন পূর্বে তেহরিকে তালেবান এর জানবায মুজাহিদদের স্নাইপার হামলার শিকার হয়ে মারা যায় পাকিস্তানী গোয়েন্দা সংস্থা ISI এর আরো ১ কর্মকর্তা। এসময় মুজাহিদগণ তার সাথে থাকে অস্ত্র ও প্রয়োজনীয় কিছু জিনিস তুলে নিয়ে জান।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন