সোমালিয়ার স্থল ও সমুদ্রে সরকারি মিলিশিয়া ও অ্যামিসম যৌথ সন্ত্রাসীদের উপর হারাকাতুশ শাবাব মুজাহিদগণের হামলা !

3
385
আফ্রিকার দেশ সোমালিয়ায় গত সপ্তাহে, হারাকাতুশ শাবাবের মুজাহিদগণ পশ্চিমা-সমর্থিত সোমালি সরকারের মিলিশিয়া বাহিনী, আফ্রিকান ইউনিয়নের (এইউ)  মিশন অ্যামিসম এবং তাদের আন্তর্জাতিক মিত্র  জাতিসংঘের যৌথ সন্ত্রাসীদের ঘাঁটি ও নৌযান লক্ষ্য করে সোমালিয়ার স্থল ও সমুদ্রে  তীব্র হামলা চালিয়েছেন ।
মুজাহিদগণের বরকতময় হামলায় কয়েক ডজন সন্ত্রাসী  নিহত ও আহত হওয়ার পাশাপাশি যৌথ সন্ত্রাসী বাহিনীর বিপুল ক্ষয় ক্ষতি হয়েছে।
আফ্রিকার সোমালিয়ান শাখার হারাকাতুশ শাবাব মুজাহিদগণ পরিচালিত শাহাদাহ নিউজ ডট কমে বরকতময় হামলাগুলোর সংবাদ প্রচার করেছেন।
সংবাদ সূত্রে  জানা গেছে,  এই সপ্তাহের শুরুর দিকে হারাকাতুশ শাবাব মুজাহিদগণ পশ্চিমা-সমর্থিত সোমালি সরকারের মিলিশিয়া বাহিনী উপর সোমালিয়ার দক্ষিণ শ্যাবেলী রাজ্যের উপকূলীয় শহর মার্কার সমুদ্র উপকূলে ভারি সামরিক সরঞ্জাম নিয়ে তীব্র হামলা চালিয়েছেন। উক্ত  বরকতময় হামলায় ১০ জনের অধিক সন্ত্রাসী হতাহত হয়েছে।
এদিকে, মধ্য  সোমালিয়ার হিরান প্রদেশে মহাস শহরতলিতে গত শুক্রবার ,  দেশটির সন্ত্রাসী মিলিশিয়ান বাহিনী একটি যাত্রীবাহী গাড়িতে লুটপাট করা অবস্থায়  হারাকাতুশ শাবাব মুজাহিদগণ অভিযান চালিয়ে যাত্রীদেরকে তাঁদের কবল থেকে রক্ষা করেছেন।
উক্ত অভিযানে  ১ সন্ত্রাসী নিহত হয়েছে। মুজাহিদগণ সেখান থেকে সন্ত্রাসীদের অস্ত্র শস্ত্র গণিমত লাভ করেছেন।
এছাড়াও হারাকাতুশ শাবাব মুজাহিদগণ মধ্য  সোমালিয়ার হিরান প্রদেশের জালাকায়ী ও জুবা প্রদেশে যৌথ সন্ত্রসী বাহিনীর ঘাঁটিতে হামলা চালিয়েছেন।
উক্ত্র হামলাগুলোতে বেশ কয়েকজন  সন্ত্রাসী  নিহত ও আহত হওয়ার পাশাপাশি যৌথ সন্ত্রাসী বাহিনীর বিপুল ক্ষয় ক্ষতি হয়েছে।
সূত্রটি আরো জানিয়েছে, গত শনিবারে, রাজধানী মোগাদিশুর সিপিয়ানো পাড়ার নিকটে  তারা “মুসা আবুবকর নুরু” নামে একটি সোমালি বিশেষ সন্ত্রাসী বাহিনীর কর্মকর্তার উপর  সফল অভিযান চালিয়েছেন পরে   তার বন্দুকটি মুজাহিদগণ গণিমত হিসেবে নিয়ে এসেছেন।
এ ছাড়া গত সোমবার রাজধানীর মোগাদিশুর আইলশা জেলায় মুজাহিদগণ  সোমালি সরকারের ফোলি অধিদপ্তরের এক অর্থ বিভাগের কর্মকর্তা ইমান মোহাম্মদ আদোর গাড়ি লক্ষ্য করে একটি গাড়ি বিস্ফোরক ডিভাইস দিয়ে হামলায় চালিয়েছেন। হামলায় গাড়িটি ধ্বংস হয়ে ইমান মোহাম্মদ আদো তার এক দেহরক্ষীসহ  গুরুতর আহত হয়।
এমনিভাবে, গত মঙ্গলবার রাজধানী মোগাদিশুর হিডেন জেলায় মুজাহিদিন সরকারী সন্ত্রাসী  মিলিশিয়া বাহিনীরি একটি সামরিক ব্যারাকে হামলা চালিয়েছেন।  হামলায় তিন সন্ত্রাসী  নিহত ও অন্যান্যরা আহত হয়েছে।

3 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন