আফগানিস্তানের বিভিন্ন প্রদেশে মুজাহিদগণের হামলায় অগণিত মুরতাদ সন্ত্রাসী হতাহত!

0
418

ইসলামী ইমারত আফগানিস্তানের মুজাহিদীন বাগলান, বালখ, পাকতিয়া, কাবিল, কাপিসা, লোগার, ময়দান, পাক্তিকা এবং খোজ প্রদেশগুলিতে আফগান মুরতাদ বাহিনীর উপর হামলা চালিযেছেন।

আল ইমারাহ সাইটে প্রকাশিত সংবাদের বিস্তারিত বিবরণে জানা যায়, গত শনি ও রবিবার মাঝামাঝি সময়ে বাগলান জেলার পাল খমরী শহরের নিকটবর্তী স্থানে ইন্টেলিজেন্স সোর্সের একটি ইউনিটের উপর মুজাহিদীন হামলা  চালিয়েছেন। হামলায় ইন্টেলিজেন্স সোর্সের  পাঁচ  মুরতাদ নিহত হয়েছে।

এদিকে, বালখ প্রদেশ থেকে জানা গেছে, যে নগরীর তুরকমানী জেলার নহরশাহী জেলার একটি চৌকিতে মুজাহিদগণের হামলায় ১ সন্ত্রাসী নিহত ২ জন আহত হয়েছে। সেখানে রাখা একটি  ট্যাঙ্কও মুজাহিদগণের হামলায় নষ্ট হয়ে যায় এবং সকালে মুজাহিদীন আবার একই পোষ্টে  আক্রমণ করেন।

খাস বালখ জেলার হাওয়াদ ও বাবা ইউসুফ এলাকায় সামরিক ঘাঁটি ও চেকপোস্ট হামলার সময়  এক সন্ত্রাসী নিহত হয়েছে।

রিপোর্টে বলা হয়েছে, গত রবিবার ময়দান প্রদেশের সৈয়দাবাদ জেলার আজিজকালিয়া এলাকায় মুজাহিদিনের  বোমা বিস্ফোরণে দু’জন সন্ত্রাসী সেনা নিহত হয় এবং পরে নূরখ জেলার মাহদী গুন্দি এলাকায় মুজাহিদিনের হাতে একজন নিহত হয়।

এমনিভাবে, হেরত, হেলমান্দ, কান্দাহার, রোজগান, ফারাহ, ফরিয়াব এবং বাঘিস প্রদেশগুলিতে চেকপোস্ট, আমেরিকান এবং তাদের পুতুল সন্ত্রাসীদের উপর মুজাহিদীন আক্রমণ চালিয়েছেন।

এছাড়াও মুজাহিদগণ আরো বিভিন্ন জেলায় হামলা চালিয়ে আফগান মুরতাদ বাহিনীর জান মালের অনেক ক্ষয় ক্ষতি করেছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন