পাকিস্তানের প্রখ্যাত আলেম, মাওলানা ফজলুর রহমানকে হত্যার পরিকল্পনা!

1
615

 পাকিস্তানের জমিয়তে উলামায়ে ইসলাম প্রধান মাওলানা ফজলুর রহমানকে হত্যার পরিকল্পনা করা হয়েছে উল্লেখ করে এ সংক্রান্ত একটি সতর্কবার্তা জারি করেছে দেশটির গোয়েন্দা সংস্থা।

মঙ্গলবার পাকিস্তানের প্রভাবশালী সংবামাধ্যম ডেইলি জং-এর খবরে বলা হয়, ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ এবং আফগান গোয়েন্দা সংস্থা ‘এনডিএস’ মাওলানা ফজলুর রহমানের উপর মারাত্মক আক্রমণ চালাতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

থ্রেট অ্যালার্টে বলা হয়েছে,  মাওলানা ফজলুর রহমানের উপর হামলার জন্য টার্গেট কিলারদের সাথে র ও এনডিএস যোগাযোগ করেছে। এই উদ্দেশ্যে প্রচুর পরিমাণ বরাদ্দ করা হয়েছে।

হুমকি সতর্কতায় মাওলানা ফজলুর রহমানকেও সতর্ক করা হয়েছে, অন্যদিকে সুরক্ষার ব্যবস্থা করার কথা উল্লেখ করা হয়েছে।

এদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী মুরতাদ শাসক  ইমরান খানকে হটাতে ইসলামাবাদ অভিমুখে এগিয়ে যাচ্ছে জমিয়তের আজাদি মার্চ। সোমবার থেকে শুরু হওয়া এ কর্মসূচির দ্বিতীয় দিনে আজাদি মার্চের গাড়ীবহর পাঞ্জাবে প্রবেশ করেছে ।

 

রোববার করাচির সোহরাব গোথ অঞ্চল থেকে ইসলামাবাদ অভিমুখে আজাদি পদযাত্রা শুরু হয়। রাতে সিকর এলাকায় অবস্থান করে সোমবার রাতে পাঞ্জাবে প্রবেশ করে লাখো জনতার এ বহর।

জমিয়ত প্রধান মাওলানা ফজলুর রহমানের নেতৃত্বে বিভিন্ন এলাকায় পথসভার মধ্য দিয়ে ইসলামাবাদ এগিয়ে যাচ্ছে সরকারবিরোধী এ পদযাত্রা। আগামী ৩১ অক্টোবর বহরটি ইসলামাবাদ পৌঁছার কথা রয়েছে।

করাচি, কোয়েটাসহ পাকিস্তানের বিভিন্ন প্রদেশ থেকে হাজারো কর্মী-সমর্থক এতে অংশ নিয়েছে। সরকার পতনের আগ পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখা হবে জমিয়ত প্রধান মাওলানা ফজলুর রহমান ঘোষণা দিয়েছেন।

তবে, অন্যান্য ইসলামিক বিশ্লেষকগণ বলছেন অনৈসলামিক পদ্ধতিতে আজাদি মার্চ করে কখনোই মুরতাদ শাসকদেরকে হটানো সম্ভব নয়।  তাঁদের সরিয়ে ইসলামি খেলাফত কায়েমের একমাত্র উপায় হয় আল্লাহ তায়ালার পছন্দনীয় পন্থা কিতাল ফি সাবিলিল্লাহ।

 

সূত্র: ডেইলি জং

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন