আফগানিস্তানে মুজাহিদগণের হামলায় মার্কিন তরজুমান ও অফিসারসহ নিহত ১০

0
275

আফগানিস্তানে ইমারতে ইসলামিয়ার মুজাহিদিন  পরওয়ান, খোস্ত, গজনী, নানগাহার, কাপিসা এবং বাঘলান প্রদেশগুলিতে মার্কিন হানাদারদের তরজুমান, গোয়েন্দা বাহিনী এবং  সন্ত্রাসী বাহিনীদের লক্ষ্যবস্তু বানিয়ে হামলা চালিযেছেন।

আল ইমারাহ সাইটের বিবরণে জানা যায়,  গত বৃহস্পতিবার সকালে পরওয়ান  প্রদেশের সদর দফতর, চারিকর শহরের জঙ্গল বাগ এলাকায় পান্জেশির প্রদেশের গোয়েন্দা বাহিনীর অফিসার  এবং মার্কিন হানাদারদের  তথ্যদাতা ও  তরজুমান মুরতাদ আঘারের  গাড়িতে মুজাহিদগণ  বিস্ফোরণ হামলা চালিয়েছেন।  হামলায় সে গুরুতর আহত হয় এবং চিকিৎসার জন্য কাবুল  নিয়ে যাওয়া হয়।

এদিকে, খোস্ত প্রদেশের খোস্ত নগরের ডেরা এলাকায় একই  ধরণের  বিস্ফোরণে গোয়েন্দা বাহিনী  এককর্মকর্তা  মুরতাদ খলিল নিহত হয়েছে।

খবরে বলা হয়েছে, গত বুধবার ও বৃহস্পতিবারের মধ্যে নানগাহার  প্রদেশের পাচির আগাম জেলার নিকটবর্তী সাবার এলাকায় মুজাহিদগণের  বোমা হামলায় দুই  আফগান মুরতাদ সন্ত্রাসী  এবং একই সাথে গজনী প্রদেশের রোজার কোটল এলাকায় চেকপোস্টে  দুই মুরতাদ সন্ত্রাসী নিহত হয়।

অপরদিকে, কাপিসা প্রদেশের নাজারিব জেলার আফগানি দারার খলিল খিল এলাকায় চেকপোস্টে হামলায়, ৪ সন্ত্রাসী কর্মী নিহত ও ২ সন্ত্রাসী আহত হয়েছে।

এছাড়াও রাতে মুজাহিদীন বাঘলান জেলার সরকাদ এলাকায়  এক সন্ত্রাসীকে হত্যা করে, কালাশিনকভসহ অন্যান্য অস্ত্র শস্ত্র গণিমত লাভ করেছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন