আইন শৃংখলার চরম অবনতি, অক্টোবরেই ধর্ষণের ঘটনা ১৮৩

0
104

২০১৯ সালের অক্টোবর মাসেই দেশে ধর্ষণের ঘটনা ঘটেছে ১৮৩টি। এ ছাড়া ৪৬৫ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে। আজ সোমবার বাংলাদেশ মহিলা পরিষদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ মহিলা পরিষদের লিগ্যাল এইড উপপরিষদ ১৪টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে ২০১৯ সালের অক্টোবর মাসের এই প্রতিবেদন তৈরি করে। এসব প্রতিবেদনের তথ্য অনুযায়ী, গণধর্ষণের শিকার হয়েছে ২৩ জন, ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৭ জনকে, ধর্ষণের কারণে আত্মহত্যা করেছে ২ জন। এ ছাড়া ধর্ষণের চেষ্টা করা হয়েছে ৩০ জনকে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, শ্লীলতাহানির শিকার হয়েছে ৪ জন, যৌন নির্যাতনের শিকার হয়েছে ১৭ জন। অ্যাসিডদগ্ধের শিকার হয়েছে ২ জন, অগ্নিদগ্ধের শিকার হয়েছে ১ জন। অপহরণের ঘটনা ঘটেছে মোট ১৫টি। নারী ও শিশু পাচার করা হয়েছে ৩ জন। পতিতালয়ে বিক্রি করা হয়েছে ২ জনকে। বিভিন্ন কারণে ৪৫ জন নারী ও কন্যাশিশুকে হত্যা করা হয়েছে। আর ৭ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। যৌতুকের জন্য হত্যা ও নির্যাতনের শিকার হয়েছে ৫ জন। এর মধ্যে হত্যা করা হয়েছে ২ জনকে। উত্ত্যক্ত করা হয়েছে ৯ জনকে। বিভিন্ন নির্যাতনের কারণে ৯ জন আত্মহত্যা করতে বাধ্য হয়েছে। আত্মহত্যায় প্ররোচনার শিকার হয়েছে ২ জন। ৫৩ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। শারীরিক নির্যাতন করা হয়েছে ১৯ জনকে। বেআইনি ফতোয়ার ঘটনা ঘটেছে ২টি। পুলিশি নির্যাতনের শিকার হয়েছে ১ জন। ২০টি অন্যান্য নির্যাতনের ঘটনা ঘটেছে।

সুত্রঃ প্রথম আলো

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন