আফগানিস্তানে মুজাহিগণের হামলায় হতাহত ১৪, কমান্ডারসহ ৭ জনের আত্মসমর্পণ!

0
286

আফগানিস্তানে ইমারতে ইসলামিয়া মুজাহিদগণের আল ফাতাহ অপারেশনের ধারাবাহিকতায়  বালখ, কাবুল, পাকতিয়া,  পাকতিকা, তাখর, জওজান, কুন্দুজ, লোগার এবং গজনী প্রদেশগুলিতে  সন্ত্রাসীদের ঘাঁটিগুলোকে লক্ষ্যবস্তু  বানিয়ে হামলা চালিয়েছেন। আর বদখান প্রদেশে সন্ত্রাসীদের কমান্ডার মুজাহিদগণের নিকট  আত্মসমর্পণ করে।

আল ইমারাহ সাইটের বিস্তারিত বিবরণে জানা যায়, গত বুধবার ও বৃহস্পতিবারের মধ্যে মুজাহিদীন  বালখ জেলা খাস বালখের জাগর তপা এলাকায় জাংজু কমান্ডার কামালের চৌকিতে হামলা চালিয়েছেন। হামলায়  ৩ সন্ত্রাসী কর্মী নিহত ও ৪  সন্ত্রাসী আহত হয়েছে।

গত  বৃহস্পতিবার সকালে মুজাহিদীন ও দুশমনদের মাঝে  সংঘর্ষের ঘটনা ঘটে।  ঘটনাস্থলে পুলিশ  ইউনিটে মুজাহিদিনের  হামলায় ৩ পুলিশ সন্ত্রাসী নিহত ও এক সন্ত্রাসী আহত হয়।

কাবুল প্রদেশ থেকে জানিয়েছে যে গত  বুধবার দুপুরের দিকে মুজাহিদীন সরোবি জেলার ওয়াজবিন জেলার চিনার গ্রামের নিকটে  আফগান সন্ত্রাসী বাহিনীর উপর হামলা চালায়, যেখানে একটি রেঞ্জার গাড়ি বিধ্বস্ত হয়ে আরোহী  ৩ সন্ত্রাসী  নিহত ও এক সন্ত্রাসী আহত হয়েছিল।

এমনিভাবে,  কারাবাগ জেলার চুন্নী এলাকায় মুজাহিদিন একটি মার্কিন হানাদারদের  সাফলাই  গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

এদিকে, চরিয়াসাব জেলার দোগাবাদ এলাকায় মুজাহিদীন  গোয়েন্দা  অফিসার মুরতাদ  সোলাইমানকে হত্যা করেছে।

সংবাদ প্রতিবেদনে আরো বলা হয়েছে, গত  বুধবার বদখশান প্রদেশের কোঘজ জেলার তথাকথিত জাতীয় সেনাবাহিনীর যোদ্ধা  ও কমান্ডার জমহুরউদ্দিন সত্যকে বুঝতে পেরে আরো ৭ জন সশস্ত্র যোদ্ধা নিয়ে  মুজাহিদিনের কাছে আত্মসমর্পণ করেছেন। পরে তাঁদের হালকা ও ভারী অস্ত্র  মুজাহিদিনের হাতে হস্তান্তর করেছেন।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন