মৃত্যদন্ডের রায়ের পর ‘আল্লাহু আকবার’ ধ্বনি, চিৎকার

0
393

গুলশানের হলি আর্টিজান রেস্তোঁরায় হামলার ঘটনায় কথিত সন্ত্রাসবিরোধী আইনের মামলায় রায় ঘোষণার পর ট্রাইব্যুনালের কাঠগড়ায়ই আসামিরা ‘আল্লাহু আকবার’ ধ্বনি দেন। তারা চিৎকার চেচামেচি শুরু করেন।

আজ বুধবার ঢাকার সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুনালের বিচারক তাগুত মো. মজিবুর রহমান রায় ঘোষণা করে।

রায়ে সাত আইএস সদস্যের মৃত্যুদণ্ডে দণ্ডিত করার ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গেই আসামিরা চিৎকার চেচামেচি শুরু করেন। এক সঙ্গে ‘আল্লাহু আকবার’ ধ্বনি দিতে থাকেন। লোহার খাঁচার কাঠগড়ায় দাঁড়িয়ে তারা এ রায় মানি না মানি না চিৎকার করতে থাকেন। তাদের দ্রুত ট্রাইব্যুনাল কক্ষ থেকে পুলিশ বের করার উদ্যোগ নেয়। তাদের নেওয়ার সময়ও ‘আল্লাহু আকবার, আল্লাহু আকবার’ ধ্বনি দিতে থাকেন। তাদের কোনো অবস্থায়ই থামানো যাচ্ছিল না। সাজাপ্রাপ্ত আসামিদের সঙ্গে খালাসপ্রাপ্ত মিজানুর রহমান ওরফে বড় মিজানও ‘আল্লাহ আকবার’ ধ্বনি দেন। তাকে সাংবাদিকরা জিজ্ঞাসা করলে তিনি বলেন, ‘আমি খালাস পেয়ে খুশিতে আল্লাহু আকবার ধ্বনি দিচ্ছি।

আসামিদের দ্রুতই ছয় তলা থেকে নিচে নামানো হয়। আগে থেকেই ঠিক করে রাখা প্রিজন ভ্যানে তোলা হয় সব আসামিকে। প্রিজন ভ্যানে ওঠার সময়ও তারা একই ভাবে চিৎকার করতে থাকেন। এ সময় স্লোগান দেন, ‘এ রায় মানি না’ বলে।

রায়ের আগে সকালেই আসামিদের প্রিজন ভ্যানে করে আনা হয়। তখন আসামিদের প্রত্যেককে হাসতে দেখা যায়। আসামিদেও যখন ট্রাইব্যুনালে নেওয়া হয় তখনও তারা হাসছিলেন।

সুত্রঃ কালের কন্ঠ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন