অযোধ্যা মামলার রায়ের বিরুদ্ধে রিভিউ পিটিশন দায়ের করবে মুসলিম পার্সোনাল ল’ বোর্ড

0
239

 

ভারতে বহুলালোচিত অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনা করার জন্য সুপ্রিম কোর্টে আবেদন জানাবে মুসলিম পার্সোনাল ল’ বোর্ড। গতকাল (বুধবার) অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’ বোর্ডের পক্ষ থেকে ওই তথ্য জানানো হয়েছে।

সংবাদ মাধ্যম পার্সটুডের বরাতে জানা যায়, অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’ বোর্ড গতকাল এই সিদ্ধান্ত নিয়েছে যে, ওই রায়ের বিরুদ্ধে একটি রিভিউ পিটিশন দায়ের করবে।

এ প্রসঙ্গে মুসলিম পার্সোনাল ল’ বোর্ডের সদস্য ও বিশিষ্ট আইনজীবী জাফরইয়াব জিলানী বলেন, আমরা ডিসেম্বরের প্রথম সপ্তাহে রিভিউ পিটিশন দায়ের করব।

 

অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’বোর্ড জানিয়েছে, ‘আমরা আমাদের সাংবিধানিক অধিকার প্রয়োগ করে ডিসেম্বরের প্রথম সপ্তাহে বাবরী মামলায় রিভিউ পিটিশন দায়ের করতে যাচ্ছি। সমস্ত মুসলিম সংগঠন আমাদের সাথে আছে।’

উত্তর প্রদেশের অযোধ্যার বাবরী মসজিদ-রাম মন্দির জন্মস্থান মামলার রায় বেরোনোর পরে আইনজীবী জাফরইয়াব জিলানী বলেছিলেন, ‘আমরা ওই রায়ে সন্তুষ্ট নই। আমরা ওই রায়কে শেষ সিদ্ধান্ত বলে মনে করি না। মসজিদ তৈরির জন্য যে পাঁচ একর জমি দেওয়ার কথা বলা হয়েছে তা কোনও মতেই গ্রহণযোগ্য নয়। শরীয়া অনুযায়ী অন্য কারও দেওয়া জমি মসজিদের জন্য নেওয়া  সম্ভব নয়। জাফরিয়াব জিলানী বলেন, যে আমরা যে জমির জন্য লড়াই করেছি, আমাদের সেই জমি প্রয়োজন। মসজিদের জন্য অন্যত্র জমি নেওয়া শরীয়া বিরোধী।’

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন