ছাতকে সন্ত্রাসী আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৩০

0
205

সুনামগঞ্জের ছাতক উপজেলার জাউয়াবাজারে প্রতিবাদ সমাবেশকে কেন্দ্র করে স্থানীয় সংসদ সদস্য সন্ত্রাসী মুহিবুর রহমান মানিক ও ছাতক পৌরসভার মেয়র সন্ত্রাসী আবুল কালাম চৌধুরীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় অন্তত ৩০ জন আহত হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৪ টা থেকে সন্ধ্যা পর্যন্ত জাউয়বাজার পুলিশ ফাঁড়ির সস্মুখে দু’পক্ষের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। প্রায় এক ঘণ্টা দুপক্ষের মাঝে তুমল সংঘর্ষের পর টিয়ারসেল ও লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

জানা যায়, সুনামগঞ্জ জেলা সন্ত্রাসী আওয়ামী লীগের সিনিয়র সহ-সহসভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুটের বিরুদ্ধে সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের করা ‘কটূক্তির’ প্রতিবাদে সমাবেশ ডাক দেয় পৌর মেয়র আবুল কালাম চৌধুরী ও শামীম আহমদ চৌধুরীর নেতৃত্বাধীন সন্ত্রাসী আওয়ামী লীগ নেতাকর্মীরা।

একই সময় মানিক সমর্থকরা পাল্টা সমাবেশ করতে চাইলে দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

প্রত্যক্ষদশীরা জানান, সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কের উপর সংঘর্ষ চলাকালে দু’পক্ষেই পরস্পরকে লক্ষ্য করে বৃষ্টির মতো ইটপাটকেল নিক্ষেপ করে। দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

এতে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। তারা বিভিন্ন হাপাতালে চিকিৎসা নিচ্ছে।

আহতদের মধ্যে সন্ত্রাসী আওয়ামী লীগ কর্মী আশরাফ, দুলন, আমিন, সৌরভ ও রুবেলকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সংঘর্ষের সময় সুনামগঞ্জ সিলেট সড়কে টায়ারে আগুন জালিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে সংঘর্ষকারীরা। এতে সড়কে দুইপাশে শত শত গাড়ি আটকা পড়ে ভোগান্তিতে পড়েছেন হাজারো সাধারণ যাত্রী।

সুত্রঃ বিডি প্রতিদিন

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন