আজাদী স্লোগান দিয়ে ভিডিও করায় কাশ্মিীরের ৩ শিক্ষার্থীকে মালাউন পুলিশের গ্রেফতার

0
315

গত শনিবার সিটি পুলিশ জম্মু ও কাশ্মীরের শোপিয়ান জেলার বাসিন্দা এবং নগরীর গোকুল রোডে বিমানবন্দরের নিকটে অবস্থিত কেএলইএস ইনস্টিটিউট অফ টেকনোলজিতে অধ্যয়নরত তিন কাশ্মীরি শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে এবং তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করেছে।

গ্রেপ্তারকৃত শিক্ষার্থীদের নাম আমির, বাসিত এবং তালিব বলে জানিয়েছে দ্য নিউজ। তারা সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ১ ম সেমিস্টারে পড়াশোনা করছে।

গত বছর ১৪ ফেব্রুয়ারি, পুলওয়ামাতে কাশ্মীরের স্বাধীনতাকামীদের হামলায় যে  ভারতীয় সৈন্যরা মারা গেছে তা স্মরণ করার জন্য কলেজে একটি কর্মসূচির আয়োজন করা হয়েছিল। তবে, হোস্টেলে ফিরে  এই তিন শিক্ষার্থী একটি ভিডিও করেছিলেন যাতে তারা ‘পাকিস্তান জিন্দাবাদ’  এবং” আজাদী ‘ বলে স্লোগান দেয়। তারা ভিডিওটি তাদের বন্ধুদের হোয়াটসঅ্যাপ গ্রুপগুলিতে আপলোড করেছিল। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল।

পরে হিন্দুত্ববাদী সন্ত্রাসী বজরং দলের গুণ্ডারা ৩ শিক্ষার্থীকে পিটিয়ে গুরুতর আহত অবস্থায় পুলিশের হাতে সোপর্দ করে। আর মালাউন পুলিশরা সেই গুণ্ডাদেরকে গ্রেফতারের বদলে সেই ৩ শিক্ষার্থীকে রাষ্ট্রদোহের মামলা দিয়ে আটক করে নিয়ে যায়।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন