সোমালিয়া | মুজাহিদদের 7টি হামলায় দিশেহারা কুফ্ফার ও মুরতাদ বাহিনী!

0
136

আল-কায়দা পূর্ব আফ্রিকান শাখা হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন গত ১৮ ফেব্রুয়ারি সোমালিয়া জুড়ে দখলদার আফ্রিকান কুফ্ফার জোট ও সোমালিয় মুরতাদ বাহিনীর বিরুদ্ধ 7টি সফল অভিযান পরিচালনা করেছেন। এতে দিশেহারা হয়ে পড়ে দখলদার কুফ্ফার ও মুরতাদ বাহিনী।

এসকল অভিযানের মধ্যে মোগাদিশু, বালআদ, বাসুসা, জালজালা ও আযলী শহরে আফ্রিকান কুফ্ফার জোট বাহিনীর বিরুদ্ধে ৬টি পৃথক সফল অভিযান পরিচালনা করেন মুজাহিদিন। এসময় মুজাহিদগণ কুফ্ফার বাহিনীর উপর ভারী যুদ্ধাস্ত্র দ্বারা হামলার পাশাপাশি তীব্র রকেট হামলাও চালান। যার ফলে অনেক কুফ্ফার সৈন্য হতাহত হয়, এবং ৪টিরও অধিক সামরিকযান ধ্বংস হওয়ার পাশাপাশি কুফ্ফার বাহিনীর সামরিক ঘাঁটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

এদিকে বাইবুকুল রাজ্যের “মুহাম্মাদ ওয়ায়ী” নামক এক নির্বাচন কমিশণার ও প্রক্তন পার্লামেন্ট সদস্যকে টার্গেট করে সফল হামলা চালান মুজাহিদগণ, যার ফল। উক্ত মুরতাদ ঘটনাস্থলেই নিহত। পরে মুজাহিদগণ তার সাথে থাকে অস্ত্রটি গনিমত হিসাবে গ্রহণ করেন।

এমনিভাবে কেন্দ্রীয় শাবলী রাজ্যে মুজাহিদদের অন্য একটি হামলায় সোমালিয় মুরতাদ বাহিনীর ১ সদস্য নিহত হয়। পরে মুজাহিদগণ তার সাথে থাকা অস্ত্রটি গনিমত হিসাবে গ্রুহণ করেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন