সোমালিয়া | শহিদী হামলার মধ্য দিয়ে মুরতাদ বাহিনীর গুরুত্বপূর্ণ সামরিক ঘাঁটি দখলে নিলেন মুজাহিদিন!

1
281

আল-কায়েদা পূর্ব আফ্রিকান শাখা হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন আজ ১৯ ফেব্রুয়ারি ভোর-বেলায় দক্ষিণ সোমালিয়ার শাবেলী সুফলা রাজ্যের মারাকা শহরের উপকণ্ঠের “আইল_সিলিন” এলাকায় সোমালিয় মুরতাদ বাহিনীর ঘাঁটিতে একটি শহিদী অভিযানের মধ্য দিয়ে একটি ব্যাপক সফল অভিযান শুরু করেন।

দীর্ঘক্ষণ যুদ্ধের পর হারাকাতুশ শাবাব মুজাহিদিন সোমালিয় মুরতাদ বাহানীর উক্ত গুরুত্বপূর্ণ সামরিক ঘাঁটির সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিতে সক্ষম হন। এই হামলায় কয়েক ডজন মুরতাদ সৈন্য মারা যায়। এছাড়াও মুজাহিদগণ বেশ কিছু সামরিক যানবাহন এবং প্রচুর পরিমাণ অস্ত্র, গোলাবারুদ এবং সামরিক হার্ডওয়্যার গনিমত লাভ করেন।

এটি লক্ষণীয় যে, এই হামলাকে সফল করতে মুজাহিদগণ একই রাজ্যের কিরোলি শহরটিতে অবস্থিত উগান্ডার বাহিনী ঘাঁটিগুলিকে লক্ষ্য করে বড় বিস্ফোরণের ঘটনা ঘটান। এবং কুফ্ফার বাহিনীকে নিজেদের আত্মরক্ষায় ব্যাস্ত করে রাখেন, অন্যদিকে “আইল-সালিন” শহরে অভিযান চলিয়ে খুব সহজেই মুরতাদ বাহিনীর গুরুত্বপূর্ণ সামরিক ঘাঁটিটি দখলে নেন।

এই ঘাঁটিটি ভিজয়ের ফলে ভবিষ্যতে মুজাহিদদের জন্য “আইল_সিলিন” শহর পরিপূর্ণভাবে মুজাহিদদের জন্য দখল করার পথ অনেকটাই সহজ হয়ে গেল। পাশাপাশি “কারয়ূলী” শহরটির উপরেও মুজাহিদদের নিয়ন্ত্রণ আরও জোরদার করা সহজ হয়ে গেল।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন