সন্ত্রাসী যোগী আদিত্যনাথের উগ্র মন্তব্য-‘কেউ যদি মরতে আসে, তাহলে বাঁচবে কী করে?

0
311

ভারতে মুসলিমবিদ্বেষী সিএএ বিরোধী বিক্ষোভে পুলিশের গুলিতে কেউ মারা যায়নি বলে দাবি করেছে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী ও উগ্র হিন্দুত্ববাদী  সন্ত্রাসী আদিত্যনাথ।

অথচ,ভারতের সংবাদ মাধ্যমগুলো তার রাজ্যে পুলিশের গুলিতে অন্তত ২২ জন নিহত হয়েছে বলে জানিয়েছিল। যোগী সিএএ বিরোধী বিক্ষোভে অংশকারীরা একে অপরের ছোড়া গুলিতে নিহত হয়েছে বলেও দাবি করে। একই সঙ্গে বিক্ষোভে অংশগ্রহণকারীদের দুর্বত্ত বলেও কটাক্ষ করে এ মুখ্যমন্ত্রী

সিএএ বিরোধী আন্দোলনে নিহতদের ব্যাপারে আদিত্যনাথ বলে, ‘কেউ যদি মরতে আসে, তাহলে বাঁচবে কী করে? ’এরপর সন্ত্রাসী পুলিশের প্রশংসা করে আদিত্যনাথ বলেছে, ‘সিএএ বিরোধী বিক্ষোভের সময় একটি বড় আন্দোলনকে নস্যাৎ করেছে পুলিশ। ডিসেম্বরে বিক্ষোভের সহিংসতার ঘটনায় রাজ্য পুলিশের ভূমিকা প্রশংসনীয়। তারা যেভাবে সামাল দিয়েছেন, এরপর আর বিক্ষোভ হয়নি।’

প্রসঙ্গত, সম্প্রতি ভারতে বির্তকিত নাগরিকত্ব আইন পাসের পর দেশজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। দিল্লি, মুম্বাই, কেরালাসহ পশ্চিমবঙ্গে সিএএবিরোধী বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এসব রাজ্যের মধ্যে সবচেয়ে বড় ধরনের দমন পীড়ন হয়েছে উত্তর প্রদেশে। ২০ ও ২১ ডিসেম্বর বিক্ষোভকালে সেখানে পুলিশী সহিংসতায় অন্তত ২২ জন নিহত হয়েছেন।

সোমবার রাজ্য সরকার এলাহাবাদ হাই কোর্টকে জানিয়েছে, বিক্ষোভের সময় ৮৮৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে ৩২২ জন এখনও কারাভোগ করছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন