ক্রুসেডার রাশিয়া সিরিয়ায় তীব্র বোমা হামলা চালাচ্ছে, পরিস্থিতি জটিল।

0
547

বার্তা সংস্থা OGN এর মাধ্যমে জানা যায়,গত দুদিন ধরে ক্রুসেডার রাশিয়া এবং শিয়া আসাদ এর বিমানবাহিনী সিরিয়ার বিভিন্ন শহর ও গ্রামে মিসাইল হামলা চালায়। হামার পশ্চিমাঞ্চল মায়দান, ও কাফর সাজনা, রাকায়ে, নাকির এবং হান্টাউটিনের আশেপাশের এবং ইদলিবের দক্ষিণাঞ্চলীয় গ্রামগুলোতে ব্যপকভাবে বোমা হামলা চালায়। এ হামলাগুলোতে অনেক বেসামরিক মানুষ হতাহত হয়।

ইদলিবের খান শাইখুনে আর্টিলারি বোমাবর্ষণের মাধ্যমে বেসামরিক নাগরিকদের হত্যা করা হচ্ছে বলেও রিপোর্ট প্রকাশ করেছে “OGN”।

এ দিকে ইদলিবের দক্ষিণ পল্লী বেনিন ফ্রন্টে একটি পিকআপ ভ্যান গাড়িতে করে নিরীহ সিরিয়ান মুসলমানের একটি পরিবার বোমা হামলা থেকে বাঁচতে অন্যত্র চলে যাচ্ছিল৷ কিন্তু ক্রুসেডার রাশিয়ার বিমান হামলায় পুরো পরিবারের লোকজন নিহত হয়।

আসাদের সন্ত্রাসী বাহিনী বেনিন এলাকায় অগ্রসর হওয়ার চেষ্টা করেছিল, সাথে সাথে সেখানে বিদ্রোহীরা প্রবল যুদ্ধের মাধ্যমে বাধা প্রদান করছে । শিয়া আসাদ বাহিনী বেনিনে এখনপর্যন্ত এগিয়ে যেতে ব্যর্থ হয়েছে এবং শিয়া আসাদ বাহিনীকে হত্যা ও আহত করার সাথে তীব্র সংঘর্ষ চলছে।

বিদ্রোহী বাহিনী দক্ষিণ ইদলিবের হান্টাউটিন অক্ষের দিকে ভারী আর্টিলারি ও রকেট লঞ্চার নিয়ে হামলা চালানোর চেষ্টা করছে এবং আসাদ বাহিনীকে টার্গেট করছে। এ সময় বেশ কয়েকজন সন্ত্রাসী আসাদ বাহিনী নিহত ও আহত হয়েছে।

ইদলিবের দক্ষিণাঞ্চলীয় গ্রাম কাফর সাজনা, রাকায়ে, নাকির এবং হান্টাউটিনের আশেপাশের কয়েকটি পয়েন্টে আসাদ বাহিনী ও বিরোধী বাহিনীর মধ্যে গত রাতে সংঘর্ষ হয়েছে দক্ষিণ ইদলিবে সংঘটিত যুদ্ধের ফলে আসাদ বাহিনীর ২০জন হত্যা এবং প্রায় 50 জন আহত হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন