নাগরিকত্ব সংশোধনী আইনেরর জেরে উত্তাল দিল্লি, হিন্দুত্ববাদী মালাউনদের হামলায় নিহত ৭, আহত ১০৫, ১৪৪ ধারা জারি!

0
357

ভারতের দিল্লিতে নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) সমর্থকদের উপর হিন্দুত্ববাদী মালাউনদের হামলার মাত্রা বেড়েই চলেছে। আজ মঙ্গলবার সকাল থেকে ফের উত্তপ্ত হয়ে উঠেছে দিল্লির ব্রহ্মপুর এলাকা। ভারতের জাতীয় সংবাদ মাধ্যমগুলোর রিপোর্ট অনুযায়ী দুপুর ১:০০টা পর্যন্ত চলা সংঘর্ষে ভারতীয় মালাউনদের হামলায় ৭ জনের মৃত্যু হয়েছে। আহত অন্তত ১০৫ জন।

জাফরাবাদ, মৌজপুর-বাবারপুর, গোকুলপুরি, শিব বিহার ও জোহরি এনক্লেভ মেট্রো স্টেশনের গেট বন্ধ করে দেওয়া হয়েছে। জানানো হয়েছে, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সেখানে কোনও ট্রেন দাঁড়াবে না। ওই এলাকায় ১৪৪ ধারাও জারি হয়েছে।

এছাড়া দিল্লির আরও ১০ জায়াগায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। সেইসঙ্গে মঙ্গলবার পূর্ব ও উত্তর-পূর্ব দিল্লির সমস্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন।

এ নিয়ে ভারতের বিভিন্ন রাজ্যে চলছে দফায় দফায় বিক্ষোভ। এই বিক্ষোভে এখন পর্যন্ত প্রায় ৩০ জন নিহত হওয়ার কথা জানিয়েছে “এবিপি” নিউজ ।

এদিকে আজ দিল্লির নব নিযুক্ত হিন্দুত্ববাদী মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিবাল আরেক হিন্দুত্ববাদী সন্ত্রাসী স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকে বসে আন্দোলনকারীদের ভয় ও হুমকি দিয়ে জানিয়ে দিল যে, আন্দোলন থেকে বিরত না থাকলে সেনাবাহিনীকেও নামানো হবে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন