শহীদগণের পথেই আমরা এগিয়ে যাবো- আল-কায়েদা সিরিয় শাখা!

0
554

আল-কায়েদা সিরিয়ান শাখা তানযিম হুররাস আদ-দ্বীন “অপারেশণ ওয়া হাররিদীল মু’মিনীন” থেকে শামের জিহাদরত মুজাহিদ গ্রুপগুলোকে লক্ষ্য করে “শহীদগণের পথেই আমরা এগিয়ে যাবো” শিরোনামে নতুন একটি বার্তা প্রকাশ করেছেন।

বার্তাটিতে মুজাহিদ গ্রুপগুলোকে লক্ষ্য করে বলা হয়: আমরা সকল ক্ষেত্রসমূহে থাকা আমাদের ভাই, সাহায্যকারী, কমান্ডার এবং সেই সকল বিগ্রেড, যা নুসাইরী বাহিনীর তীব্র হামলা শুরু হওয়ার পর বিভিন্ন শহর ও গ্রামে সমবেত হয়েছিল তাদেরকে আহবান করছি, যাতে তারা গেরিলা যুদ্ধকৌশলকে গ্রহণ করে এবং একে তীব্রতা দান করে। যাতে শত্রুবাহিনী ক্লান্ত হয়ে পড়ে এবং একটানা যুদ্ধে ও চরম ক্ষতির সম্মুখিন হয়ে পড়ে। যা হবে হালকা অস্ত্র ও ছোট ছোট প্রচেষ্টার মাধ্যমে।

এটি বহু কৌশল সম্বলিত একটি বিচিত্র যুদ্ধ, যেমন ঝটিকা হামলা, এ্যমবুশ, সপ্লাই লাইনকে বিচ্ছিন্ন করা, বডি ট্যাপ, স্নাইপিং, কমান্তো হামলা এবং আরও বহু ধরনের যুদ্ধকৌশল। শত্রুবাহিনীর কব্জায় যে অঞ্চলসমূহের পতন হয়েছে তা মূলত আপনাদেই অঞ্চল, এর ভূ-ভাগ সম্পর্কে আপনারাই সবচেয়ে বেশী অবগত। তাই একমাত্র আল্লাহ তা’য়ালার নিকট সাহায্য প্রার্থনা করুন। এবং ধৈর্য ও অবিচলতায় অটল থাকুন। আল্লাহ তায়ালা আপনাদের সাহায্য করবেন এবং আপনাদের কদমকে দৃঢ় করবেন। কখনও সাহস হারাবেন না, হতাশায় ভুগবেন না, আপনারাই নিজেদের বিশ্বাসে সর্বোতভাবে অটল রয়েছেন।

আমরা জিহাদ ও রিবাতের ভূমি শামের জনগনকে বলছি, তারা যেন একমাত্র আল্লাহ তায়ালার উপরই ভরসা করেন। তাঁর নিকটেই সাহায্য চান। এবং নিজেদের সন্তানদের মুজাহিদীনদের পাশে সমবেত করেন, যারা আল্লাহর কালিমাকে বুলন্দ করার তরে লড়াই করবে। এবং দূর্বলদের সহযোগীতা করবে। যারা নিজেদের ঘরবাড়ি থেকে স্থানচ্যুত ও ক্ষতিগ্রস্ত হয়েছে, শুধুমাত্র একারণে যে, তারা বলে আমাদের রব “আল্লাহ”। আল্লাহ তায়ালার বিচার ও ফয়সালায় ধৈর্যধারন করুন, আল্লাহ তায়ালার পক্ষ থেকে বিজয়ের সুসংবাদ নিন, আল্লাহ তায়ালা নিজেই শাম ও এর জনগনের জামিনদার।


অনুবাদক: ত্বহা আলী আদনান, প্রতিবেদক আল-ফিরদাউস নিউজ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন